এয়ারটেল এমবি চেক করার সবচেয়ে সহজ উপায় কোনগুলো?

আজকাল মোবাইল ফোনের অন্যতম ব্যবহার ইন্টারনেট সেবা গ্রহণ। এয়ারটেলসহ যেকোন সিম দিয়ে ইন্টারনেট কিনলে তার ব্যালান্স দেখার প্রয়োজন হয়। কিন্তু অনেকেই হঠাত দরকার হলে মনে করতে পারেন না কীভাবে এটি দেখা যায়। 

এয়ারটেল এমবি চেক করার জন্য আমরা বেশ কয়েকটি পদ্ধতির আশ্রয় নিতে পারি। এর মধ্যে একটি হলো ইউএসএসডি কোড ডায়াল, অপর পদ্ধতিগুলো হলো-হেল্প লাইনে কল করে জানা, এবং অ্যাপ ব্যবহার করা। ইউএসএসডি কোডটি বেশ সহজ, এটি যেকোন সময় ব্যবহার করা যায়, ইন্টারনেট ছাড়া। এই ক্ষেত্রে এয়ারটেল এমবি চেকের কোড নম্বরটি হলো *৩#, এটি ডায়াল করার মাধ্যমে ইন্টারনেট ব্যালেন্স জানা যাবে।

ইউএসএসডি কোডের বিস্তারিত ব্যবহারসহ অন্য উপায়গুলো দিয়ে কীভাবে এয়ারটেল এমবি ব্যালান্স দেখা যায়, তা নিচে দেওয়া হচ্ছে।

এয়ারটেল এমবি চেক
এয়ারটেলের এমবি চেক কোডটি খুব ছোট। ছবি: সংগৃহীত


সহজে এয়ারটেল এমবি চেক করার উপায়

যখন আপনার ইন্টারনেট ব্যবহারের কোন পর্যায়ে এয়ারটেল সিমের এমবি চেক করার প্রয়োজন হতে পারে। এ জন্য আপনি নিম্নলিখিত ৩ টি সাধারণ পদ্ধতি অনুসরণ করতে পারেন:

ইউএসএসডি কোড ব্যবহার করে এয়ারটেল এমবি চেক

মোবাইল ফোন সেটে এয়ারটেল সিমের এমবি চেক করতে ইউএসএসডি বা USSD কোড ব্যবহার করতে পারেন। এজন্য আপনার মোবাইলের ডায়াল প্যাডে *৩# ডায়াল করুন। ডায়াল করার পর আপনার এয়ারটেল সিমের এমবি স্ক্রিনে প্রদর্শিত হবে।

এয়ারটেল নেট চেক করুন অ্যাপ ব্যবহার করে

আপনার এয়ারটেল সিমের নেট ব্যালেন্স চেক করতে এয়ারটেল অ্যাপ ব্যবহার করুন। এটি খুব সহজ তবে ইন্টারনেট কানেকশন থাকতে হবে ফোনে। এজন্য আপনার মোবাইলে মাই এয়ারটেল অ্যাপ ডাউনলোড করুন এবং ইনস্টল করুন। অ্যাপটিতে লগ ইন করুন এবং "মাই অ্যাকাউন্ট" অপশনে ক্লিক করুন। এরপর আপনার এয়ারটেল সংযোগের এমবি আপনার অ্যাকাউন্ট পেজে দেখা যাবে।

কাস্টমার কেয়ারে কল করে এয়ারটেল জিবি চেক করতে পারবেন

এয়ারটেল সিমের এমবি চেক করতে এয়ারটেল কাস্টমার কেয়ারে কল দিতে পারেন। এজন্য এয়ারটেল কাস্টমার কেয়ার নম্বর ১২১ ডায়াল করুন। কাস্টমার কেয়ার প্রতিনিধিকে আপনার এয়ারটেল সিমের এমবি চেক করার জন্য বলুন এবং তারা আপনাকে আপনার এমবিটি বলে দিবে। এটি একটি রোবোটিক ভয়েসও হতে পারে।


এয়ারটেল ইন্টারনেট চেক করার দু‘টি অতিরিক্ত কোড

আরো দু‘টি কোড আছে, যা দিয়ে এয়ারটেল ইন্টারনেট চেক করা যাবে। এগুলোও ইউএএসডি কোড। একটি *8444# এবং অপরটি *121# এরপর আপনাকে স্ক্রিনে দেখা নির্দেশনা অনুসারে কিছু টাইপ করতে হবে।

আরো পড়ুন:


আমাদের বিশ্বাস, ফোনের বিষয়ে এই তথ্যটি আপনার বেশ কাজে লাগবে। এয়ারটেল সিমের এমবি চেক করার জন্য আমরা ৩টি উপায় দেখিয়েছি এখানে। ইউএএসডি কোড সহজ এয়ারটেল অ্যাপের চেয়ে যেহেতু অ্যাপ চালাতে ইন্টারনেট প্রয়োজন পড়ে। আবার এজন্য আপনার একটি স্মার্টফোন থাকতে হবে।

Post a Comment

Previous Post Next Post

Contact Form