রবি মিনিট চেক করার উপায়: ইউএসএসডি কোড এবং অ্যাপে মিনিট ব্যালেন্স দেখা

যারা রবি সিম ব্যবহার করেন, তারা যদি মিনিট কিনেন, তাহলে সেই মিনিট এর কতটুকু খরচ করলেন আর কতটুকু বাকি আছে কীভাবে বুঝেন?

রবি মিনিট চেক করা যায় তিন পদ্ধতিতে। ১) ইউএসএসডি কোড ডায়াল করে। ২) মোবাইল অ্যাপ ব্যবহার করে। ৩) কাস্টমার কেয়ারে সাহায্য চেয়ে। প্রথম পদ্ধতিতে আপনি *২২২*২# ডায়াল করলে আপনার স্ক্রিনে মিনিট ব্যালেন্স দেখাবে। এছাড়া আরো একটি কোড রয়েছে এই মিনিট চেকিং এর জন্য।

রবি ব্যবহারকারীদের জন্য মিনিট চেকের পদ্ধতিগুলো বিস্তারিত এই পোস্টে পাচ্ছেন।

রবি মিনিট চেক
রবি মিনিট কিনে বা বান্ডেল অফার কিনে ব্যবহার করা যায়। ছবি:সংগৃহীত


কীভাবে করা যায় রবি মিনিট চেক?

মনে হতে পারে যে, মিনিট চেকিং নিয়ে কেন এত কৌতুহল? সত্যি বলতে, অনেক সময় মিনিট চেক করা জরুরি হয়ে পড়ে; বিশেষ করে যখন মিনিট কেনার পরও ফোনে টাকা থাকে। অনেকে সেই টাকা দিয়ে সরাসরি কথা বলতে চান না। তারা আবার মিনিট কিনে কথা বলা পছন্দ করেননা। মোবাইল ফোনে রবি সিমের মিনিট চেক করার জন্য পদ্ধতিগুলো হলো:

ইউএসএসডি কোড ব্যবহার করে মিনিট চেক

রবি সিমের মিনিট চেক করতে USSD কোড ব্যবহার করতে পারেন। এজন্য আপনার মোবাইলের ডায়াল প্যাডে *২২২*২# ডায়াল করুন। ডায়াল করার পর আপনার রবি সিমের ফোনে স্ক্রিনে প্রদর্শিত হবে সর্বশেষ মিনিট ব্যালেন্স। এই পদ্ধতিতে মিনিট ব্যালেন্স বের করার আরো কোড রয়েছে। অপর কোড নম্বরটি হলো: *২২২*৯#


অ্যাপ ব্যবহার করে মিনিট চেক

আপনি ফোনে মিনিট ব্যালেন্স চেক করতে রবি অ্যাপ ব্যবহার করতে পারেন। এটি সবচেয়ে সহজ ডিজিটাল পদ্ধতি। এজন্য আপনার মোবাইলে মাই রবি অ্যাপ ডাউনলোড করুন এবং ইনস্টল করুন। অ্যাপটিতে লগ ইন করুন এবং "মাই অ্যাকাউন্ট" অপশনে ক্লিক করুন। এরপর আপনার রবি সিমের মিনিট আপনার অ্যাকাউন্ট পেজে প্রদর্শিত হবে।


কাস্টমার কেয়ার কল করে জানুন

এটি কোন ভাল আইডিয়া নয় যে, শুধু রবি সিমের মিনিট চেক করতে রবি কাস্টমার কেয়ার কল করবেন। তবে আপনি যদি ওপরের পদ্ধতিগুলো ভুলে যান কিংবা ওসব পদ্ধতি আপনার ক্ষেত্রে কাজ না করে তাহলে অবশ্যই আপনাকে কাস্টমার কেয়ারে ফোন করে সাহায্য নিতে হবে। রবি কাস্টমার কেয়ার নম্বর ১২১। কাস্টমার কেয়ার প্রতিনিধিকে আপনার রবি সিমের মিনিট চেক করার জন্য বলুন এবং তারা আপনাকে আপনার মিনিটটি বলে দিবে।


আরো পড়ুন: জন্ম তারিখ দিয়ে জন্ম নিবন্ধন দেখার প্রক্রিয়া



কাস্টমার কেয়ার এর ১১ ডিজিটের বড় নম্বরটি কত?

এই নম্বরটি হল 01819-400400; এটিতে ডায়াল করুন সাহায্য পেতে। আপনি রবি সিম ব্যবহারকারী হলে কিংবা না হলেও তারা আপনার প্রশ্নের জবাব দেবে।


আরো পড়ুন: বাংলালিংক নাম্বার চেক করার পদ্ধতি



রবি সিমের মিনিট চেক করার উপায়গুলো আমরা উপরে উপস্থিত করলাম। এই তথ্য আপনার কাজে লাগবে বলে আমাদের বিশ্বাস। এই নাম্বারগুলো নোটবুকে টুকে রাখুন। যখন ইন্টারনেট ডাউনে থাকবে, কিংবা নেট ব্যালেন্স থাকবে না; তখন আপনার এই লেখা দরকার পড়বে।

Post a Comment

Previous Post Next Post

Contact Form