বাংলালিংক নাম্বার চেক করার পদ্ধতি

সাশ্রয়ী প্যাকেজের জন্য বাংলালিংক বেশ জনপ্রিয় বাংলাদেশের কিছু বড় শহরে। এই সিম যারা ফোনে ব্যবহার করেন, তাদের যদি কখনও নাম্বার চেক করার দরকার হয়-কীভাবে করবেন?

বাংলালিংক নাম্বার চেক করবেন আপনার ফোনের ডায়াল প্যাড ব্যবহারের মাধ্যমে। আপনি ফোন থেকে যদি ডায়াল করেন *511# তাহলে আপনি বাংলালিংক নাম্বারটি স্ক্রিনে ভেসে উঠতে দেখবেন।এই নিয়ম ছাড়া ইন্টারনেট এর মাধ্যমেও আপনি নাম্বার চেক করতে পারেন।

নিচে বাংলালিংক নাম্বার খুঁজে বের করার সব পদ্ধতি সংক্ষেপে দেওয়া হচ্ছে।

বাংলালিংক নাম্বার চেক
বাংলালিংক মোবাইল নাম্বার চেক করতে কাগজ পত্র খুঁজতে হয় না। ছবি: সংগৃহীত


বাংলালিংক নাম্বার চেক: ৪ উপায়ে ফোন নাম্বার বের হবে

  • USSD কোড ব্যবহার করে ফোন নাম্বার বের করা যায়
  • ফোন অপারেটরের ওয়েবসাইট থেকে নাম্বার দেখা যায়
  • বাংলালিংক অ্যাপ ব্যবহার করে মোবাইল নাম্বার পাবেন
  • বাংলালিংক কাস্টমার কেয়ার কল করেও নাম্বার জানতে পারবেন


 আরো পড়ুন: ই-সিম ব্যবহারযোগ্য হ্যান্ডসেট মডেল কোনগুলো


উপরে এ বিষয়ে বলা হয়েছে যে, আপনার বাংলালিংক নাম্বার চেক করতে ফোন সেট এর USSD কোড ব্যবহার করতে পারবেন। এজন্য আপনার মোবাইলের ডায়াল প্যাডে *511# ডায়াল করুন। কোডটি ডায়াল করার পর আপনার বাংলালিংক নাম্বার স্ক্রিনে প্রদর্শিত হবে। যার শুরুতে লেখা থাকবে: MSISDN.

বাংলালিংক ফোন নাম্বার চেক করতে বাংলালিংক এর ওয়েবসাইট ব্যবহার করতে পারেন। এজন্য বাংলালিংক ওয়েবসাইটে যান এবং "মাই অ্যাকাউন্ট" অপশনে ক্লিক করুন। আপনার আগে থেকেই সেখানে মোবাইল নম্বর এবং পাসওয়ার্ড দিয়ে লগ ইন অবস্থায় থাকতে হতে পারে। আপনার অ্যাকাউন্ট পেজে প্রদর্শিত হবে মোবাইল নাম্বার।

সবচেয়ে সহজ পদ্ধতি হলো বাংলালিংক অ্যাপ (My Banglalink) ব্যবহার করা। বাংলালিংক অ্যাপটি আপনার মোবাইলে থাকলে। সেটি ওপেন করুন, লগইন অবস্থায় আছেন নিশ্চয়ই। মাই একাউন্ট অপশনে ফোন নম্বরটি দেখা যাবে। অনেক সময় হোম পেজে নাম্বার শো করে।

যদি এই অ্যাপটি আপনার ফোনে না থাকে, তবুও আপনি এর মা্যেমে নাম্বার জানতে পারবেন। ডাউনলোড এবং ইনস্টল করুন অ্যাপটি। অ্যাপটি ইনস্টল করার পর অ্যাপে রেজিস্ট্রেশন করুন। সেখানে নাম্বার দেওয়ার ঘরটিতে নিজে নিজেই নাম্বার উঠবে। ভেরিফিকেশন কোড পাবেন। সেটি নিজে নিজে সাবমিট হতে পারে। একাউন্ট হয়ে গেলে আপনার অ্যাপে বাংলালিংক নাম্বার প্রদর্শিত হবে।

বাংলালিংক নাম্বার চেক করতে আপনি সবশেষে বাংলালিংক কাস্টমার কেয়ারে কলও করতে পারেন। এজন্য বাংলালিংক কাস্টমার কেয়ার নম্বর ১২১ ডায়াল করুন। কাস্টমার কেয়ার প্রতিনিধিকে পেতেকিছু সময় আপনার অপেক্ষাকরতে হতে পারে। তাকে পেলে আপনার বাংলালিংক নাম্বার বলতে অনুরোধ করুন। আশা করি, তারা আপনাকে আপনার মোবাইল নাম্বারটি বলে দিবে।


বাংলালিংক নাম্বার চেক করা ব্যর্থ হলে কী করবেন?

আপনি যদি ওপরের পদ্ধতিগুলো ব্যবহারের মাধ্যমে সমাধান না পান তাহলে আপনাকে ঘরে থাকা কাগজপত্র খুঁজে দেখতে হবে। সেটি না পেলে বাংলালিংক কাস্টমার সেন্টারে সরাসরি যেতে হবে আপনার। তবে এসব চেষ্টা করার আগে আরেকটি USSD কোড লিখে চেষ্টা করুন। এই কোড নম্বরটি হলো:*১২১#


আরো পড়ুন: ফোনের আইএমইআই নাম্বার জানার উপায়


তাহলে আপনি জানলেন, যে বাংলালিংক ফোন নাম্বার বের করা কোন কঠিন ব্যাপার নয়। আপনার হাতে বেশ কিছু অপশন আছে এ কাজটি সফলভাবে করার জন্য। আশা করি এই তথ্য আপনার কাজে লাগবে। আপনি এখন নিজে নিজেই বাংলালিংক নাম্বার যাচাই করতে পারবেন।

Post a Comment

Previous Post Next Post

Contact Form