কল্যাণ পার্টি’র দলীয় স্লোগান আছে কি?

 

বাংলাদেশের গণতান্ত্রিক রাজনীতিতে কল্যাণ পার্টির গুরুত্ব কম হলেও এর ভবিষ্যৎ কিছুটা উজ্জ্বল। কারণ এই দলটির স্লোগান চমৎকার এবং সেই অনুসারে এগিয়ে যেতে অন্য দল থেকে বের হওয়া যোগ্য নেতৃত্বকে কাছে টেনে নেয় তারা।

কল্যাণ পার্টির স্লোগান বেশ রাজনৈতিক এবং আশাব্যঞ্জক। বাংলাদেশ কল্যাণ পার্টির স্লোগান হলো-পরিবর্তনের জন্য রাজনীতি। বাকপা’র স্লোগান: বাংলাদেশ জিন্দাবাদ। তারা জয় বাংলা বলেন না। দলটি’র চেয়ারম্যান সৈয়দ মু. ইব্রাহিম বলেন- কল্যাণ পার্টি দেশকে পরিবর্তন করবে।

কল্যাণ পার্টির স্লোগান


কল্যাণ পার্টির দলীয় স্লোগান ও উন্নয়ন

দলীয় রাজনীতির একটি গুরুত্বপূর্ণ অংশ হলো একটি গণমুখী স্লোগান থাকা। ‘পরিবর্তনের জন্য রাজনীতি’ ৪ ডিসেম্বর ২০০৬ সালে প্রতিষ্ঠিত কল্যাণ পার্টির সবচেয়ে বেশি প্রচারিত স্লোগান। এটি তাদের লোগো এবং ব্যানারে দেখা যায়। রাজনৈতিক দলের স্লোগান যেমন সুন্দর হওয়া উচিত তেমনই তাদের দলের টা।

একবার পোস্টারে ব্যানারে দেওয়ালে দেখা গেছিল ‘খাই খাই রাজনীতি’...।


অন্যান্য রাজনৈতিক দলের স্লোগানগুলোর তালিকা বড়। যেমন জাপা’র স্লোগান বেশ কয়েকটি। বিএনপি’র স্লোগান এর চেয়ে বেশি। সবচেয়ে বেশি মারমুখী বাংলাদেশ আওয়ামী লীগের স্লোগান। এছাড়া জামায়াতে ইসলামীর স্লোগান রয়েছে ধর্ম ভিত্তিক। জাসদের স্লোগান সমাজতন্ত্রকেন্দ্রীক। কল্যাণ পার্টির স্লোগান সেই তুলনায় অনেক কম।

 

কল্যাণ পার্টির প্রতীক হাতঘড়ি।

কল্যাণ পার্টিকে জোটের কর্মসূচি আর প্রেস ক্লাবে সংবাদ সম্মেলন ছাড়া তেমন কোন বড় ইভেন্ট ও সভা সমাবেশ ও মিছিল করতে দেখা যায় না। এবি পার্টি থেকে লোক তাদের দলে যোগ দিয়েছিল এক অনুষ্ঠানে সেদিন প্রশাসনের নির্দেশে হোটেলের বিদ্যুৎ লাইন কেটে দেওয়া হয়েছিল। 

Post a Comment

Previous Post Next Post

Contact Form