হিসাববিজ্ঞান শিক্ষার মান বাড়াতে আইসিএমএবি, ইস্ট ওয়েস্ট ইউনিভার্সিটির মধ্যে সমঝোতা

বাংলাদেশের ইনস্টিটিউট অফ কস্ট এন্ড ম্যানেজমেন্ট অ্যাকাউন্ট্যান্টস, এবং ইস্ট ওয়েস্ট বিশ্ববিদ্যালয় (EWU) হাতে হাত মিলিয়ে হিসাববিজ্ঞান শিক্ষা ও পেশাগত উন্নয়নে গুরুত্বপূর্ণ পদক্ষেপ নিয়েছে। মঙ্গলবার তারা একটি সমঝোতাপত্র (MoU) স্বাক্ষর করে কৌশলগত অংশীদারিত্ব গড়ে তোলে।

হিসাববিজ্ঞান শিক্ষার মান বাড়াতে আইসিএমএবি, ইস্ট ওয়েস্ট ইউনিভার্সিটির মধ্যে সমঝোতা
সমঝোতা স্মারক স্বাক্ষরের পর হস্তান্তর করছেন আইসিএমএবি, এবং ইস্ট ওয়েস্ট ইউনিভার্সিটির শীর্ষ কর্মকর্তারা। ছবি: আইসিএমএবি


এই অংশীদারিত্বের ফলে EWU শিক্ষার্থী এবং স্নাতকরা সার্টিফাইড ম্যানেজমেন্ট অ্যাকাউন্ট্যান্ট (CMA) হওয়ার পথে সুবিধা পাবেন। এর মধ্যে রয়েছে নির্দিষ্ট সিএমএ প্রোগ্রামের কোর্সে ছাড় পাওয়া এবং কাঙ্ক্ষিত সিএমএ ডেজিগনেশন অর্জনে বৃত্তি সুবিধা।

শুধু তাই নয়, এই MoU শিক্ষক উন্নয়ন কার্যক্রম, গবেষণা সহযোগিতা এবং যৌথ সেমিনার ও কর্মশালার মতো উদ্যোগের মাধ্যমে দুই প্রতিষ্ঠানের মূল লক্ষ্যকে আরও এগিয়ে নিতে সাহায্য করবে।

ICMAB এর সভাপতি অধ্যাপক সালিম উদ্দিন এই সহযোগিতাকে "হিসাববিজ্ঞান পেশায় উৎকর্ষ, উদ্ভাবন এবং অগ্রগতির একটি নতুন যুগের সূচনা" হিসেবে আখ্যা দিয়েছেন।

EWU এর প্রো-ভাইস চ্যান্সেলর অধ্যাপক মোহাম্মদ আশিক মোসাদ্দিক আশা প্রকাশ করেছেন যে এই অংশীদারিত্বের মাধ্যমে শিক্ষকরা আরও সক্রিয়ভাবে উদ্ভাবনীমূলক কার্যক্রমে জড়িত হবেন।

এই চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে সকল অংশগ্রহণকারী উৎসাহের সাথে অংশগ্রহণ করেন এবং এর উদ্দেশ্য পূরণে প্রতিবদ্ধতা জানান। 

বিশ্বাস করা হয়, ICMAB এবং EWU এর এই যৌথ উদ্যোগ আগামী প্রজন্মের হিসাবরক্ষকদের আরও দক্ষ ও পেশাগত দিক থেকে এগিয়ে নেবে এবং তাদের গতিশীল আর্থিক জগতে সফল হতে সহায়তা করবে।

Post a Comment

Previous Post Next Post

Contact Form