'চেনা নগরে অচিন সময়ে': এক অসাধারণ জীবনের গল্প

চন্ডিগড়ের নির্জন রাস্তায়, একাকীত্বের বিষণ্ণ আবহে হাঁটছিলেন সরোজ মেহেদী। মহামারীর থাবা বিশ্বজুড়ে, চারপাশে শুধু ভয় ও অনিশ্চয়তা।

চেনা নগরে অচিন সময়ে
চেনা নগরে অচিন সময়ে। সরোজ মেহেদী


নতুন পরিবেশে অভিযোজনের চ্যালেঞ্জ, একাকীত্বের বেদনা, মানসিক চাপের সাথে লড়াই করছিলেন তিনি। স্থানীয় সংস্কৃতি ও ঐতিহ্যের সাথে পরিচয়, নতুন বন্ধুত্ব তৈরি – এসবের মাধ্যমে একটু একটু করে স্বাভাবিক জীবনে ফিরে আসার চেষ্টা করছিলেন।

শিক্ষকতা ও গবেষণার কাজ, তাকে ব্যস্ত রাখছিল। চন্ডিগড় শহর ও তার আশেপাশের পরিবেশের সৌন্দর্য, তার মনে আশার আলো জাগিয়ে তুলছিল। কিন্তু মনে ছিল দেশের টান। লকডাউনের বিধিনিষেধের মধ্যে দীর্ঘ যাত্রা শুরু করলেন তিনি। অনিশ্চয়তা ও ঝুঁকির সাথে লড়াই করে, অবশেষে দেশে ফিরতে সক্ষম হলেন।

দীর্ঘ অপেক্ষা ও প্রত্যাবর্তনের আনন্দ, ছিল অপরিসীম। শৈশবের স্মৃতি, পারিবারিক বন্ধন, লেখালেখির প্রতি আগ্রহ – এসবের বর্ণনায় বইটি ভরপুর।

জীবনের বিভিন্ন চ্যালেঞ্জ ও সাফল্য, ব্যক্তিগত জীবনের বিভিন্ন সিদ্ধান্ত ও তাদের প্রভাব – এসব বিষয় লেখক খুলে বলেছেন। শিক্ষক, লেখক ও গবেষক – তিন ভূমিকায় সফল সরোজ মেহেদীর জীবনযন্ত্রণা ও আনন্দের বর্ণনা, পাঠকদের মনে ছুঁয়ে যাবে।

মাতৃত্বের মমতা ও লেখার প্রতি নিরন্তর আগ্রহের বর্ণনা, বইটিকে করে তুলেছে আরো আকর্ষণীয়। 'চেনা নগরে অচিন সময়ে' শুধু একটি আত্মজীবনী নয়, এটি একজন মানুষের জীবনের সংগ্রাম, আশা, ও ভালোবাসার গল্প।

এই বইটি আপনাকে নিয়ে যাবে চন্ডিগড়ের নির্জন রাস্তায়, অনুভব করতে দেবে মহামারীর ভয়াবহতা, দেখাবে একজন মানুষের জীবনের বিভিন্ন দিক, অনুপ্রাণিত করবে জীবনের বিরুদ্ধে লড়াই করতে।

আপনি যদি পছন্দ করেন আত্মজীবনী, আগ্রহী হন মানুষের জীবনের গল্প জানতে, খুঁজে পেতে চান অনুপ্রেরণা, তাহলে 'চেনা নগরে অচিন সময়ে' আপনার জন্য।

Post a Comment

Previous Post Next Post

Contact Form