হুয়াওয়ে বাংলাদেশে ৭২টিরও বেশি সৌর প্রকল্প বাস্তবায়ন করেছে

জীবাশ্ম জ্বালানি ভুলে যান, সূর্যকে আঁকড়ে ধরে এনার্জি খরচ করুন! হুয়াওয়ে রেকর্ড-ধারণকারী মাইক্রোগ্রিড সহ ৭২টিরও বেশি সৌর প্রকল্প উন্মোচন করেছে। দেখুন কীভাবে তারা বাংলাদেশের জন্য অগ্রগতির শক্তি জুগিয়ে দিচ্ছে এবং একটি টেকসই ভবিষ্যৎ গড়ে তুলতে সাহায্য করছে।

Huawei Transforms Bangladesh Solar Power for All
‘হুয়াওয়ে সোলার অ্যানুয়াল সিরিমনি ২০২৩’ শীর্ষক অনুষ্ঠানে নিজেদের অর্জন তুলে ধরে হুয়াওয়ে কর্মকর্তারা।



হুয়াওয়ে বাংলাদেশ ২০২৩ সালে দেশে মোট ৭২টিরও বেশি সৌর প্রকল্প বাস্তবায়ন করেছে। এসব প্রকল্পের মধ্যে রয়েছে জাতীয় গ্রিডে সংযোজনের জন্য ১০০ মেগাওয়াট সম্পন্ন একটি ইউটিলিটি প্রকল্প, মনপুরা উপজেলায় ২২ মেগাওয়াট আওয়ার ইএসএস সক্ষমতা সম্পন্ন একটি মাইক্রো গ্রিড প্রকল্প এবং বিভিন্ন প্রতিষ্ঠানের জন্য রুফটপ সৌর প্রকল্প।

হুয়াওয়ে সাউথ এশিয়া ডিজিটাল পাওয়ার বিজনেস বিভাগের ব্যবস্থাপনা পরিচালক লিয়াং উইক্সিং বলেন, “২০৪১ সালের মধ্যে নবায়নযোগ্য জ্বালানির উৎস থেকে ৪০ শতাংশ বিদ্যুৎ উৎপাদন করার যে লক্ষ্য নির্ধারণ করা হয়েছে তা অর্জনে বাংলাদেশের সঙ্গে একত্রে কাজ করছে হুয়াওয়ে। এ লক্ষ্য অর্জনে দক্ষিণ এশিয়ায় অত্যাধুনিক প্রযুক্তি, সমাধান, ও পণ্য সরবরাহ করছে প্রযুক্তি প্রতিষ্ঠানটি। বাজারে আমাদের ডিজিটাল পাওয়ার পণ্যগুলো বেশ জনপ্রিয়তা পাচ্ছে। আর ২০২৩ সালে আমাদের যে অর্জন, তা এ জনপ্রিয়তারই প্রতিফলন। এ খাতে আরও অবদান রাখতে আমরা কাজ করে যাচ্ছি।”

হুয়াওয়ে বাংলাদেশের বিভিন্ন প্রতিষ্ঠানের সাথে অংশীদারিত্বের মাধ্যমে এসব প্রকল্প বাস্তবায়ন করেছে। এর মধ্যে রয়েছে বুয়েট, মেঘনা গ্রুপ, আকিজ বশির গ্রুপ, রাইজিং গ্রুপ, এনভয় গ্রুপ, ফকির গ্রুপ, কাজী ফার্মস, জাপান টোব্যাকো ইন্টারন্যাশনাল (জেটিআই) এবং ওয়ালটন গ্রুপ।

হুয়াওয়ে আবাসিক, শিল্প ও বাণিজ্যিক প্রতিষ্ঠান, এবং অবকাঠামোগত সুবিধাগুলোর জন্য সৌর সমাধান প্রদান করে। এর মধ্যে রয়েছে সোলার ইনভার্টার, সোলার প্যানেল, ও সোলার স্টোরেজ সিস্টেম।

Post a Comment

Previous Post Next Post

Contact Form