ঢাকা বিশ্ববিদ্যালয়ের এমবিএ ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত

বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ পরীক্ষাটির পরিচালনা নিয়ে সন্তুষ্টি প্রকাশ করেছে এবং আশা করেছে যে নির্বাচন প্রক্রিয়াটি যোগ্য শিক্ষার্থীদের একটি দল তৈরি করবে।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের এমবিএ ভর্তি পরীক্ষা ২০২৩
বিশ্ববিদ্যালয়ের উপাচার্য এএসএম মাকসুদ কামাল এবং আইবিএর পরিচালক আব্দুল মোমেন পরীক্ষা কেন্দ্রগুলি পরিদর্শন করেন।

ছবি: ঢাবি থেকে সংগৃহীত


ঢাকা:

শুক্রবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের এমবিএ ভর্তি পরীক্ষায় কয়েক হাজার উচ্চাকাঙ্ক্ষী ব্যবসায়ী পেশাদার অংশগ্রহণ করেন। বিশ্ববিদ্যালয়ের ইনস্টিটিউট অব বিজনেস অ্যাডমিনিস্ট্রেশন (আইবিএ) দ্বারা প্রদত্ত দুই বছরের পূর্ণকালীন এমবিএ প্রোগ্রামে ভর্তির জন্য এই পরীক্ষা অনুষ্ঠিত হয়।

আইবিএ বাংলাদেশের অন্যতম স্বীকৃত ব্যবসায়ী শিক্ষাপ্রতিষ্ঠান এবং এর এমবিএ প্রোগ্রামগুলি দেশীয় ও আন্তর্জাতিক শিক্ষার্থীদের কাছে ব্যাপকভাবে চাওয়া হয়। এই পরীক্ষাটি প্রার্থীদের ব্যবসায়িক শিক্ষার যোগ্যতা এবং এমবিএ প্রোগ্রামের কঠোরতা মোকাবেলা করার তাদের সক্ষমতা মূল্যায়ন করার জন্য ডিজাইন করা হয়েছে।

এই বছরের পরীক্ষাটি বিশেষ আশার মধ্যে অনুষ্ঠিত হয় কারণ বিশ্ববিদ্যালয়টি সম্প্রতি তাদের এমবিএ প্রোগ্রামের মান উন্নত করার জন্য বিভিন্ন নতুন উদ্যোগ গ্রহণ করেছে। এই উদ্যোগগুলির মধ্যে রয়েছে নতুন অনুষদ সদস্যদের নিয়োগ, নতুন কোর্স চালু করা এবং বিশ্ববিদ্যালয়ের লাইব্রেরি ও গবেষণা সুবিধা সম্প্রসারণ।

বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ পরীক্ষাটির পরিচালনা নিয়ে সন্তুষ্টি প্রকাশ করেছে এবং আশা করেছে যে নির্বাচন প্রক্রিয়াটি অত্যন্ত যোগ্য শিক্ষার্থীদের একটি দল তৈরি করবে। পরীক্ষার ফলাফল আগামী কয়েক সপ্তাহের মধ্যে ঘোষণা করা হবে বলে আশা করা হচ্ছে।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের এমবিএ ভর্তি পরীক্ষা বিশ্ববিদ্যালয়ের ভর্তি প্রক্রিয়ার একটি অপরিহার্য পদক্ষেপ। পরীক্ষাটি সবচেয়ে সম্ভাবনাময়ী প্রার্থীদের চিহ্নিত করার এবং নিশ্চিত করার জন্য ডিজাইন করা হয়েছে যে বিশ্ববিদ্যালয়ের এমবিএ প্রোগ্রামগুলি উচ্চমানের স্নাতক উৎপাদন করতে থাকে। 

বিশ্ববিদ্যালয়টি তার এমবিএ শিক্ষার্থীদের বিশ্বমানের শিক্ষা প্রদান এবং তাদের ব্যবসায়ে সফল কর্মজীবনের জন্য প্রস্তুত করতে দৃঢ় প্রতিজ্ঞ।

Post a Comment

Previous Post Next Post

Contact Form