বাংলাদেশ ব্যাংকের নাম ব্যবহার করে প্রতারণা, সতর্কতা জারি

বাংলাদেশ ব্যাংক জনগণকে কোন প্রকার ঋণ প্রদান করে না। এ বিষয়ে বিভ্রান্ত না হওয়ার জন্য সকলকে অনুরোধ করেছে কেন্দ্রীয় ব্যাংক কর্তৃপক্ষ।

বাংলাদেশ ব্যাংকের নাম ব্যবহার করে প্রতারণা
বাংলাদেশ ব্যাংকের নাম, মনোগ্রাম বা লোগো ব্যবহার করে প্রতারণামূলক কার্যকলাপের সাথে জড়িতদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে। ছবি:  বাসস


ঢাকা:

বাংলাদেশ ব্যাংকের নাম, মনোগ্রাম বা লোগো ব্যবহার করে কিছু মোবাইল অ্যাপস, ভিডিও এবং সোশ্যাল মিডিয়ায় সাধারণ জনগণকে কম সুদে ঋণ বা সহজ ঋণ প্রদানের বিজ্ঞপ্তি প্রচার করা হচ্ছে। এ বিষয়ে বাংলাদেশ ব্যাংক সতর্কতা জারি করেছে।

এক বিজ্ঞপ্তিতে বৃহস্পতিবার বাংলাদেশ ব্যাংক জানিয়েছে, সম্প্রতি লক্ষ্য করা যাচ্ছে যে, বাংলাদেশ ব্যাংকের নাম, মনোগ্রাম বা লোগো ব্যবহার করে কিছু মোবাইল অ্যাপস/ভিডিও/সোশ্যাল মিডিয়ায় সাধারণ জনগণকে কম সুদে ঋণ বা সহজ ঋণ প্রদানের বিজ্ঞপ্তি প্রচার করা হচ্ছে। উল্লেখ্য যে, বাংলাদেশ ব্যাংক জনগণকে কোন প্রকার ঋণ প্রদান করে না। এ বিষয়ে বিভ্রান্ত না হওয়ার জন্য সকলকে অনুরোধ করা যাচ্ছে।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়েছে, বাংলাদেশ ব্যাংকের নাম, মনোগ্রাম বা লোগো ব্যবহার করে প্রতারণামূলক কার্যকলাপের সাথে জড়িতদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

বাংলাদেশ ব্যাংকের মুখপাত্র মেজবাউল হক বলেন, "সম্প্রতি লক্ষ্য করা যাচ্ছে যে, কিছু অসাধু ব্যক্তি বাংলাদেশ ব্যাংকের নাম ব্যবহার করে অনলাইনে অ্যাপ তৈরি করে সাধারণ জনগণকে প্রতারিত করার চেষ্টা করছে। এ বিষয়ে আমরা সবাইকে সতর্ক থাকতে বলছি।"

তিনি আরও বলেন, "বাংলাদেশ ব্যাংকের নাম ব্যবহার করে কোন প্রকার ঋণ প্রদানের বিজ্ঞপ্তি দেখলে তাৎক্ষণিকভাবে বাংলাদেশ ব্যাংকের হটলাইন নম্বরে যোগাযোগ করুন।"

বাংলাদেশ ব্যাংকের হটলাইন নম্বর: ১৬২৩৬; বাংলাদেশ ব্যাংকের ওয়েবসাইট: www.bb.gov.bd

Post a Comment

Previous Post Next Post

Contact Form