‘ইউএনও-ডিসিরাই মনে হয় দেশটার মালিক’

এক সংসদ সদস্যের আক্ষেপ- সরকারি চাকুরেদের ভাবটা এমন যেন তাদের কথায় দেশটা স্বাধীন হয়েছে এবং জনপ্রতিনিধিরা কেউ নয়। 

Dabirul
Photo: AmarMP


দবিরুল ইসলাম বলেছেন, সরকারি চাকুরেরা অনেক এলাকায় রাজত্ব চালাচ্ছেন। এসব সরকারি কর্মকর্তাদের ভাবটা এমন যেন তাদের কথায় যুদ্ধ করে দেশটা স্বাধীন হয়েছে এবং জনপ্রতিনিধিরা অবাঞ্চিত ব্যক্তি। এরা  জেলা প্রশাসক এবং উপজেলা নির্বাহী কর্মকর্তা।

আওয়ামী লীগের এই সংসদ সদস্য আরও বলেন, আমরা যেন তাদের দয়ায় চলছি। বর্তমানে আমাদের এলাকায় যে সরকারি কর্মকর্তা আছেন ইউএনও, ডিসি, তারাই মনে হয় দেশটার মালিক। তারা যা চায় তাই হয়। 

ইউএনও ও সরকারি কর্মকর্তাদের ওপর এমন আক্ষেপ ছাড়ার কারণ স্পষ্ট না হলেও তিনি বৃহস্পতিবার জাতীয় সংসদে রাষ্ট্রপতি মো.আবদুল হামিদের ভাষণের উপর আনীত ধন্যবাদ প্রস্তাবের ওপর আলোচনায় অংশ নিয়ে দাবি করেন যে, সরকারি ত্রাণ বিতরণের জন্য জনপ্রতিনিধি দেওয়া হয় না।

তিনি বলেন, একটা কম্বল, সরকারি ত্রাণ পর্যন্ত আমরা দিতে পারি না। আমরা চাই, তারা (সরকারি কর্মকর্তা) দয়া করে বলে একটা স্লিপ দিয়ে লোকটারে পাঠিয়ে দিন আমি কম্বলটা দিয়ে দেব। এই হচ্ছে আমাদের অবস্থা। 

তিনি আরও বলেন, আমরা কিছু চাইলে, কোন কাজ করতে বললে, কোন লোক পাঠালে আমাদের কথা শোনা হয় না। 

শুধু দবিরুল না, সংসদে নাকি অনেকই আছেন যাদের এলাকায় সরকারি কর্মকর্তারা রাজত্ব চালাচ্ছেন। সংসদ সদস্যরা নামমাত্র নির্বাচিত হয়েছে। বাস্তবে প্রকৃত ক্ষমতার মালিক যেন কর্মকর্তারাই। দবিরুল তািই মনে করেন।

Post a Comment

Previous Post Next Post

Contact Form