অদ্ভূত সুন্দর ব্রিজ, নিচে একপাশে দোকান অন্য দিকে দালান

এমন চমৎকার সেতু রূপকথা ছাড়া আর কোথায় মিলে-যার নিচে জলের স্রোত নেই, জল নেই, কিন্তু আছে এক রাজ্য নানান কিছুর? এসব খুব প্রশ্নাতীতভাবে মিলে অদ্ভুত মানুষের প্রিয় এক বাংলাদেশে। 

সেতু
নরসিংদী জেলার অদ্ভুত সেতু। ছবি: দিনক্ষণ 24 ডটকম 


নরসিংদী: ছোট সেতুটি দেখতে হলে যেতে হবে নরসিংদী জেলার শিবপুর পৌরসভায়। সেখানে বসবাসকারী লোকজনের সাহসী হিসেবে সু-খ্যাতি রয়েছে দেশ জুড়ে। 

সেতুটি ছোট হলেও তার রূপ অনন্য। এটি যেকোনো রেকর্ডবুকে আসন পেতে পারে কোন ঝামেলা ছাড়াই। কারণ এই সেতুটি দুটি এলাকার সাথে সহজ সড়ক সংযোগ ঘটালেও সেতুর নিচে জল নেই। কোন জলধারা নেই। অর্থাৎ জলধারা থেকে থাকলেও এই সেতু তাকে থামিয়ে দিয়েছে বা ভাগ করে দিয়েছে। 

আসলে কী হয়েছে আমরা জানিনা। এখানে হয় কোন খাল ছিল কিংবা ড্রেন ছিল অথবা কিছুই ছিল না। 

তবে সেতুটি কেন আছে সে প্রশ্ন আমরা করতেই পারি। একই সাথে প্রশ্ন করা যায় সেতুর মালিক কে? সেতুর নিচের অংশের মালিক কে? এর ইতিহাস কী? 

এটি কি কোন সেতু, কালভার্ট নাকি পুল? 

এটির নিচের অংশকে যদি খাল ধরি তাহলে আমাদের বলতে হবে যে ব্রিজের নিচে খালের গতিরোধ করে এর সৌন্দর্য্য অদ্ভুতভাবে সৃষ্টি করা হয়েছে। এর গলায় এক পাশে  দোকান করা হয়েছে অন্য পাশে নির্মাণাধীন বহুতল ভবন। 

খালটির অন্যান্য অংশের ভাগ্যে কী ঘটেছে তাও দেখতে পারেন সেখানে গিয়ে। 

এটি সত্য যে সেতুটি কিংবা খালটি কোন রিসোর্টের অংশ নয়। এবং এই লেখাটি কেবলই কোন ভ্রমণ রচনা নয়। 


আপনার এলাকায় অদ্ভুত কিছু থাকলে তার ছবি তুলে বর্ণনাসহ আমাদের ইমেইল করুন। আপনার নামসহ প্রকাশ করা হবে। আপনি নাম গোপন রাখতে চাইলে সেটি উল্লেখ করবেন। ইমেইল ঠিকানা নিচে যোগাযোগ পাতায় পাবেন। 


Post a Comment

Previous Post Next Post

Contact Form