আইইউবিএটির ৩২তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

বিকালে আইইউবিএটি ক্যাম্পাসে বেলুন উড্ডয়ন ও শান্তির প্রতীক সাদা কবুতর উড়ানো হয়। এসময় উপস্থিত ছিলেন  উপাচার্য অধ্যাপক ড. আব্দুর রব।


আইইউবিএটির ৩২তম প্রতিষ্ঠাবার্ষিকী
আইইউবিএটির ৩২তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন। ছবি: আইইউবিএটি


ঢাকা: ৩২ বছরে পা দিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি অব বিজনেস এগ্রিকালচার অ্যান্ড টেকনোলজির (আইইউবিএটি)। সোমবার ১৬ জানুয়ারী  সকালে বিপুল আনন্দ ও উচ্ছ্বাসের মধ্য দিয়ে উত্তরার নিজস্ব ক্যাম্পাসে উদযাপনের উদ্বোধন ঘোষণা করেন  বিশ্ববিদ্যালয়ের উপাচার্য।

আইইউবিএটি এর প্রতিষ্ঠাতা অধ্যাপক ড. এম আলিমউল্যা মিয়ানের সমাধিতে পুষ্পস্তবক অর্পন করা হয়। তার আত্নার মাগফিরাত কামনা করে বিশেষ দোয়ার আয়োজন করা হয়। 

আরো পড়ুন: মেদ ঝরাতে প্লাস্টিক সার্জারি, নায়িকার মৃত্যু

বিশ্ববিদ্যালয়ের  শিক্ষক, কর্মকর্তা এবং শিক্ষার্থীদের অংশগ্রহনে ৩২ তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে এক বিশেষ আলোচনা অনুষ্ঠানের আয়োজন করা হয়।  

প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে মাসব্যাপী অনুষ্ঠানে আরও রয়েছে সেমিনার, ওয়ার্কশপ ল্যাব প্রদর্শনী, ট্যালেন্ট হান্ট, অ্যালামনাই ডে, খেলাধুলার প্রতিযোগিতাএবং সাংস্কৃতিক অনুষ্ঠানসহ নানা ধরনের প্রতিযোগিতার আয়োজন।

আইইউবিএটি দাবি করে এটি বাংলাদেশের প্রথম বেসরকারি বিশ্ববিদ্যালয়। ১৯৯১ সালে শিক্ষাবিদ অধ্যাপক ড. এম আলিমউল্যা মিয়ানের উদ্যোগে যাত্রা শুরু করে এটি। 

(নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ও নিজেদের বাংলাদেশের ১ম বেসরকারি বিশ্ববিদ্যালয় বলে দাবি করে।)

আরো পড়ুন: বেসরকারি বিশ্ববিদ্যালয়ের উন্নতি

বর্তমানে উত্তরায় ২০ বিঘা জমিতে স্থাপিত নিজস্ব সবুজ ক্যাম্পাসে ৬টি অনুষদে ১২টি প্রোগ্রাম চালু আছে এই বিশ্ববিদ্যালয়ে। যেখানে দেশের বিভিন্ন প্রান্ত থেকে আসা  আট হাজার  শিক্ষার্থীর সাথে এশিয়া ও আফ্রিকার ১২টি দেশের শতাধিক শিক্ষার্থীও উচ্চশিক্ষা নিচ্ছেন। 

Post a Comment

Previous Post Next Post

Contact Form