চীনে প্রবল বৃষ্টিপাতে ১৫ জনের মৃত্যু

China Rainfall Disaster

 

সরকারি সংবাদ সংস্থা সিনহুয়া জানিয়েছে, চীনের পূর্ব উপকূলের কাছে ফুজিয়ান প্রদেশে ভূমিধসে দুটি ভবন ক্ষতিগ্রস্ত হয়ে কয়েকজনের মৃত্যু হয়েছে।

চীনের দক্ষিণাঞ্চলে প্রবল বৃষ্টিপাতে ১৫ জনের মৃত্যু হয়েছে বলে খবরে বলা হয়েছে। এটি খুবই দুঃখজনক ঘটনা। সেখানকার বাসিন্দারা এসব ব্যাপারে আতঙ্কে রয়েছেন।

পাশাপাশি বিশাল ভূখণ্ডের দেশ চীনের পূর্ব উপকূলের কাছে ফুজিয়ান প্রদেশে ভূমিধসে দুটি ভবন ক্ষতিগ্রস্ত হয়ে আটজনের মৃত্যু হয়েছে।

চায়না টেলিভিশন সিসিটিভি একটি অনলাইন প্রতিবেদনে জানিয়েছে, দক্ষিণ-পশ্চিম চীনের প্রায় এক হাজার ২০০ কিলোমিটার দূরে ইউনান প্রদেশে আরো পাঁচজন মারা গেছেন এবং তিনজন নিখোঁজ রয়েছেন। 

গুয়াংজি অঞ্চলের জিনচেং কাউন্টিতে শুক্রবার বন্যার পানিতে তিন শিশু ভেসে গেছে বলে কর্তৃপক্ষ জানিয়েছে। এদের মধ্যে দুজন মারা গেছে এবং একজন বেঁচে গেছে। বৃষ্টিপাতের সাথে ঝড়ে ভিয়েতনাম সীমান্ত থেকে প্রায় ১৩০ কিলোমিটার (৮০ মাইল) উত্তরে অবস্থিত ইউনানের কুইবেই কাউন্টির রাস্তা, সেতু, টেলিযোগাযোগ এবং বিদ্যুৎ সুবিধা ক্ষতিগ্রস্ত হয়েছে। 

ফুজিয়ানে শুক্রবার একটি ধসে পড়া কারখানার ভবনে পাঁচজন এবং অন্য তিনজনকে একটি ধসে পড়া আবাসিক ভবনে পাওয়া গেছে। বৃহস্পতিবার সন্ধ্যায় উপকূলীয় শহর জিয়ামেন থেকে প্রায় ২১০ কিলোমিটার (১৩০ মাইল) অভ্যন্তরীণে ওউপিং কাউন্টিতে ভারী বৃষ্টি শুরু হয়। 

পড়ুন: বাংলাদেশের বিএম ডিপো অগ্নিকাণ্ডে অর্ধশত নিহত: কারণ খতিয়ে দেখছে সরকার

অনলাইনে পোস্ট করা ভিডিওতে দেখা গেছে রাস্তাগুলো কর্দমাক্ত পানিতে প্লাবিত হয়েছে এবং কিছু রাস্তা আংশিকভাবে ভেসে গেছে। রাষ্ট্রপরিচালিত গণমাধ্যম জানিয়েছে, ঝড়ে ফসলের ক্ষতি হয়েছে। অনেক এলাকা বিদ্যুৎ বিচ্ছিন্ন হয়ে পড়েছে এবং কাউন্টির ৩৯টি বাড়ি ধ্বংস হয়েছে। এক হাজার ৬০০ জনেরও বেশি লোককে সরিয়ে নেয়া হয়েছে।

Post a Comment

Previous Post Next Post

Contact Form