হাসান সাঈদ হত্যার দায়ে অভিযুক্ত করায় ইরানকে দেখে নেওয়ার হুমকি ইসরাইলের

Hassan Sayyed Khodai


হাসান সাঈদ খোদাইকে হত্যার বিষয়ে কোনো মন্তব্য করেনি ইসরাইল, তবে হুমকি দিয়েছে। এদিকে মোসাদের দিকেই সন্দেহের তীর ইরানের।  

ইসরাইলি প্রধানমন্ত্রী নাফতালি বেনেট বলেছেন, প্রক্সির মাধ্যমে ইসরাইলের বিরুদ্ধে তৎপরতা চালাচ্ছে ইরান। এসব কর্মকান্ডের জন্য তাদের শাস্তি পেতে হবে।

গত সপ্তাহে রেভ্যুলেশনারি গার্ডের কর্নেল হাসান সাঈদ খোদাই গুলিতে নিহত হন। এ হত্যার দায় ইসরাইলের ওপর দিয়েছে ইরান। এ ঘটনায় তারা প্রতিশোধ নেওয়ার হুমকিও দিয়েছে। আর ইরানের হুমকির পর পাল্টা হুমকি দিলো ইসরাইল।

বিশ্বব্যাপী ইসরাইলি নাগরিকদের হত্যা করার পরিকল্পনাকারী হিসেবে হাসান সাঈদ খোদাইকে অভিযুক্ত করত ইসরাইল

কাজ শেষে নিজ বাড়িতে ফেরার পর বাড়ির গেটে তাকে গুলি করে হত্যা করে দুইজন মোটরসাইকেল আরোহী। এর আগে একই কায়দায় ইরানের শীর্ষ নিউক্লিয়ার বিজ্ঞানীকে হত্যা করে। যার দায় ইসরাইলের কুখ্যাত গোয়েন্দা সংস্থা মোসাদের ওপর দিয়েছিল ইরান।

এবারও মোসাদের দিকেই সন্দেহের তীর ছুড়েছে ইরান। তবে হাসান সাঈদ খোদাইকে হত্যার বিষয়ে কোনো মন্তব্য করেনি ইসরাইল।

কিন্তু রোববার মন্ত্রিসভার বৈঠকে ইসরাইলের প্রধানমন্ত্রী নাফতালি বেনেট উল্টো দাবি করেন ইসরাইল ইরানকে লক্ষ্য করছে। এর ফলে ইরানকে ছাড় দেওয়া হবে না।

এ ব্যাপারে বেনেট বলেন, যুগ যুগ ধরে ইরানিয়ান সরকার ইসরাইলের বিরুদ্ধেও এ অঞ্চলে প্রক্সির মাধ্যমে, গোয়েন্দাদের মাধ্যমে জঙ্গি তৎপরতা চালিয়েছে। কিন্তু অক্টোপাসের মাথা, ইরান নিজে আক্রমণের বাইরে থেকেছে।

তিনি আরও বলেন, আমরা আগেও বলেছি, ইরানকে আক্রমণ করা যাবে না ধারণার যুগ শেষ। যারা জঙ্গিদের অর্থায়ন করে ও অস্ত্র দেয় এবং যারা জঙ্গিদের এখানে পাঠায় তাদের মূল্য দিতে হবে।

পড়ুন: ৪২ ফুট নখ নিয়ে মার্কিন নারীর বিশ্বরেকর্ড

ইরান ইজরাইল দ্বন্দ্ব বেশ আলোচিত দ্বন্দ্ব। উভয় দেশ ফিলিস্তিন ইস্যুতে রীতিমত যুদ্ধে লিপ্ত হওয়ার মত অবস্থায় রয়েছে। দুই দেশের মধ্যকার দ্বন্দ্ব নিরসন হলে মধ্যপ্রাচ্যে ঝামেলা কিছুটা কমবে বলে মনে করা হয়।

Post a Comment

Previous Post Next Post

Contact Form