বাংলাদেশের বিএম ডিপো অগ্নিকাণ্ডে অর্ধশত নিহত: কারণ খতিয়ে দেখছে সরকার

 

Sitakunda Depot fire BD

চট্টগ্রামের সীতাকুণ্ডে বিএম কনটেইনার ডিপোতে অগ্নিদুর্ঘটনা আসন্ন পদ্মা সেতু উদ্বোধনের তারিখ ঘোষণার প্রেক্ষিতে সমগ্র দেশে সৃষ্ট আনন্দ উল্লাসকে অবধমিত করতে নাশকতা কিনা খতিয়ে দেখা হচ্ছে। অগ্নিকাণ্ড ও দাহ্য কেমিক্যাল সংযোগে বিস্ফোরণের ঘটনায় প্রায় অর্ধশত লোক মারা গেছে।

এটি নিছক দুর্ঘটনা নাকি দেশের ভাবমূর্তি এবং রফতানি বাণিজ্য ক্ষতিগ্রস্ত করাই উদ্দেশ্য তা জানবে সরকার। এমনটিই জানালেন তথ্যমন্ত্রী হাসান মাহমুদ।

ড. হাছান মাহমুদ বলেন, কোনো কোনো টেলিভিশন এবং পত্রিকায় রিপোর্ট করা হয়েছে, এই কনটেইনার ডিপোটি একজন আওয়ামী লীগ নেতার। আমি খোঁজ খবর নিলাম, আওয়ামী লীগ নেতা মুজিবুর রহমানের এ ডিপোতে মালিকানা রয়েছে ৫ শতাংশ। তবে ৯৫ শতাংশ মালিকানা কাদের সে তথ্য এখনো জানানো হয়নি। 

চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন সীতাকুণ্ডে বিস্ফোরণে দগ্ধদের দেখতে গিয়ে তথ্যমন্ত্রী সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন।

সীতাকুণ্ডের সোনাইছড়ি ইউনিয়নে বিএম কনটেইনার ডিপোয় আগুন ও বিস্ফোরণের এ ঘটনায় নিহত ও নিখোঁজ ফায়ার সার্ভিসের ১২ সদস্যের নাম ও ছবি প্রকাশ করা হয়েছে।


সাধারণ মানুষ বলেছে যে, দেশটির নিরাপত্তা ব্যবস্থা জঘন্য। এটি এশিয়ার একটি দরিদ্র দেশ কিন্তু ব্যাপকভাবে দুর্নীতিগ্রস্ত দেশ।

Post a Comment

Previous Post Next Post

Contact Form