দিনমজুর ও রিকশাচালকদের মাঝে পানি ও খাবার স্যালাইন বিতরণ করেছে বাংলাদেশ ইউনিভার্সিটি

তীব্র দাবদাহে পুড়ছে দেশ। গরমে, ও তাপে বিপর্যস্ত হয়ে পড়েছে ঢাকাসহ সারাদেশের জনজীবন। প্রচন্ড গরমেও জীবিকা নির্বাহে কাজ করতে হচ্ছে ঢাকার শ্রমজীবী দিনমজুর, ও রিকশাচালকদের। 

রিকশাওয়ালাদের পানি ও খাবার স্যালাইন দিল বাংলাদেশ ইউনিভার্সিটি
রিকশাওয়ালাদের পানি ও খাবার স্যালাইন দিচ্ছে বাংলাদেশ ইউনিভার্সিটির শিক্ষক-শিক্ষার্থীরা। ছবি: নিপু


ঢাকা, ২৮ এপ্রিল ২০২৪:

তীব্র দাবদাহে বিপর্যস্ত প্রায়  এক হাজার রিকশাচালক,  শ্রমজীবী মানুষ ও পথচারীদের মাঝে বিশুদ্ধ পানি, ও খাবার স্যালাইন বিতরণ করেছে দেশের অন্যতম বেসরকারি বিশ্বিবিদ্যালয় বাংলাদেশ ইউনিভার্সিটির ব্যবসায় প্রশাসন বিভাগের ছাত্রছাত্রী, শিক্ষক-কর্মকর্তা ও কর্মচারীরা। 

রোববার আয়োজিত এ ক্যাম্পেইনে বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় প্রশাসন বিভাগের শিক্ষক তুহিন হোসেনের নেতৃত্বে এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন বিভাগের শিক্ষক ফারজানা সালাম, রুবাইয়াত সাইমুন চৌধুরী, সবুজ হোসেন, হাসান তালুকদার প্রমুখ।

পানি ও খাবার স্যালাইন পেয়ে শ্রমজীবী ও রিকশাচালকরা আনন্দিত হন। তারা বলেন, এই প্রচন্ড গরমে আমাদের কথা চিন্তা করে বাংলাদেশ ইউনিভার্সিটির ছাত্রছাত্রীরা যে উপহার দিয়েছে, তা পেয়ে আমরা খুব খুশি হয়েছি।



শিক্ষক তুহিন হোসেন বলেন, আমাদের বিভাগ থেকে এর আগেও এ ধরনের জাতীয় দুর্যোগে বিভিন্ন উদ্যোগ নেয়া হয়েছে। এবারের তাপ প্রবাহের মধ্যে শ্রমজীবী দিনমজুর, রিকশাচালকদের কিছুটা স্বস্তি দিতে এ ক্ষুদ্র প্রয়াস আমাদের। 

বিইউ’র মুখপাত্র জানান, জনসাধারনের মাঝে হিট প্রতিরোধে করনীয় সম্পর্কে সচেতনতা বৃদ্ধি ছিল এ কর্মসূচির উদ্দেশ্য।

Post a Comment

Previous Post Next Post

Contact Form