মাস্টারকার্ড এক্সেলেন্স অ্যাওয়ার্ড ২০২৩: আর্থিক ইকোসিস্টেমে উদ্ভাবকদের সম্মানিত করেছে

মাস্টারকার্ড এক্সেলেন্স অ্যাওয়ার্ড ২০২৩ য়ে বাংলাদেশ ব্যাংকের সাবেক গভর্নর আতিউর রহমান মাস্টারকার্ডের দেশীয় রেমিট্যান্স বৃদ্ধিতে অবদানের প্রশংসা করেন।

মাস্টারকার্ড এক্সিলেন্স অ্যাওয়ার্ড ২০২৩


ঢাকা:

পেমেন্ট প্রযুক্তির এক বিশ্বব্যাপী অগ্রণী সংস্থা মাস্টারকার্ড বাংলাদেশের আর্থিক ইকোসিস্টেমে অসামান্য অবদান রাখা ৪৪টি সংস্থাকে ২০২৩ সালের মাস্টারকার্ড এক্সেলেন্স অ্যাওয়ার্ডে সম্মানিত করেছে। মাস্টারকার্ড এর বাংলাদেশ অফিসের প্রতিষ্ঠার ১০ম বছর উপলক্ষ্যে ঢাকায় অনুষ্ঠিত এই অনুষ্ঠানে "মাস্টার্স অব ইভোলিউশন" শিরোনামে ব্যাংকিং, পেমেন্ট এবং আর্থিক সেবার ক্ষেত্রে শীর্ষ উদ্ভাবকদের সম্মাননা দেওয়া হয়।

অনুষ্ঠানের প্রধান অতিথি, বাংলাদেশ ব্যাংকের সাবেক গভর্নর আতিউর রহমান মাস্টারকার্ড এর দেশীয় রেমিট্যান্স বৃদ্ধিতে অবদানের প্রশংসা করেন এবং বাংলাদেশ ব্যাংকের ডিজিটাল রূপান্তরের প্রচেষ্টার পাশাপাশি ক্যাশলেস সমাজ গড়ে তোলার জন্য জনগণের মধ্যে ডিজিটাল সাক্ষরতার সীমাবদ্ধতা দূর করার গুরুত্বের উপর জোর দেন।

বাংলাদেশ সরকারের দৃষ্টিভঙ্গি অনুসারে, মাষ্টারকার্ড এক্সেলেন্স অ্যাওয়ার্ডে এমন সংস্থাকে সম্মানিত করা হয় যারা উদ্ভাবনী আর্থিক সরঞ্জাম এবং সমাধানের মাধ্যমে ডিজিটালভাবে ক্ষমতায়িত অর্থনীতির পথ তৈরি করেছে। মোট ১৭টি বিভাগে ৪৪টি সংস্থাকে পুরস্কৃত করা হয়।

এবি ব্যাংক, ব্রাক ব্যাংক, স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংক, লঙ্কাবাংলা ফিন্যান্স, ডাচ-বাংলা ব্যাংক এবং দ্য সিটি ব্যাংক একাধিক পুরস্কার পাওয়া শীর্ষ প্রাপকদের মধ্যে ছিল।

মাস্টারকার্ডের বাংলাদেশের কান্ট্রি ম্যানেজার সৈয়দ মোহাম্মদ কামাল বলেন, "মাস্টারকার্ড বাংলাদেশে ডিজিটাল অগ্রগতি এবং অন্তর্ভুক্তিমূলক বৃদ্ধি অব্যাহত রাখতে প্রতিশ্রুতিবদ্ধ। আমরা দেশের আর্থিক ইকোসিস্টেমে তাদের উল্লেখযোগ্য অবদানের জন্য এই সংস্থাগুলিকে সম্মানিত করতে পেরে গর্বিত।"

মাস্টারকার্ড ১৯৯১ সাল থেকে বাংলাদেশে কার্যক্রমী এবং ২০১৩ সালে দেশে প্রথম বিশ্বব্যাপী পেমেন্ট অপারেটর হিসেবে অফিস স্থাপন করে। দেশের ডিজিটাল ইকোসিস্টেম শক্তিশালী করতে এবং আর্থিক অন্তর্ভুক্তি প্রচার করতে বিভিন্ন অংশীদারের সাথে অংশীদারিত্ব গড়ে তুলেছে সংস্থাটি।

বিজয়ী বিভাগগুলোর মধ্যে রয়েছে মাস্টারকার্ড বিজনেস (মার্চ

Post a Comment

Previous Post Next Post

Contact Form