দেশের সবচেয়ে বড় জব ফেয়ার ড্যাফোডিল ইউনিভার্সিটিতে শুরু হয়েছে

জব ফেয়ারে ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি রেজুমে লেখার ওপর কর্মশালার আয়োজন রেখেছে।


DIU Job Fair 2023
ডিআইইউ উপাচার্য লুৎফর রহমান, শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব সাইফ উদ্দীন আহমেদ এবং অন্য অতিথিবৃন্দ জব ফেয়ারের বিভিন্ন স্টল ঘুরে দেখছেন। ছবি সংগৃহীত



ঢাকা:

দ্বিতীয় বছরের মতো ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি (ডিআইইউ) শুক্রবার তাদের বার্ষিক জব উৎসব শুরু করেছে। দুই দিনের এই আয়োজনে প্রায় ৪,০০০ চাকরি প্রত্যাশী অংশগ্রহণ করবেন বলে আশা করা হচ্ছে। বিভিন্ন শিল্প, প্রযুক্তি, ফাইন্যান্স এবং ম্যানুফ্যাকচারিং সহ বিভিন্ন শিল্পের ২০০টিরও বেশি কোম্পানি এই উৎসবে অংশগ্রহণ করছে।

ঢাকার সাভারে বিশ্ববিদ্যালয়ের স্মার্ট সিটি ক্যাম্পাসে অনুষ্ঠিত এই উৎসবটি সব বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী এবং সদ্য স্নাতকদের জন্য উন্মুক্ত। অংশগ্রহণকারী কোম্পানিগুলো ইন্টার্নশিপ, পূর্ণকালীন চাকরি এবং চুক্তিভিত্তিক কাজ সহ বিভিন্ন ধরণের জব অফার করছে।

ডিআইইউ উপাচার্য লুৎফর রহমান বলেছেন, “আমাদের শিক্ষার্থীদের সম্ভাব্য নিয়োগকর্তাদের সাথে যোগাযোগ করার এবং চাকরির বাজারের সর্বশেষ প্রবণতা সম্পর্কে জানার জন্য এই জব উৎসবটি একটি দুর্দান্ত সুযোগ। আমরা আমাদের শিক্ষার্থীদের তাদের কর্মজীবনে সফল হতে সহায়তা করতে প্রতিশ্রুতিবদ্ধ এবং এই আয়োজনটি সেই প্রচেষ্টার একটি গুরুত্বপূর্ণ অংশ।”

শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব সাইফ উদ্দীন আহমেদ এই উৎসবের উদ্বোধন করেন। তিনি শিক্ষার্থীদের কারিগরি দক্ষতার পাশাপাশি যোগাযোগ এবং দলবদ্ধ কাজের মতো সফট স্কিল বিকাশে গুরুত্ব দিতে আহ্বান জানান।

সাইফ আহমেদ বলেন, “আজকের বিশ্বায়নের যুগে সফট স্কিলগুলো কারিগরি দক্ষতার মতোই গুরুত্বপূর্ণ। চাকরির বাজারে সফল হতে শিক্ষার্থীদের এইসব দক্ষতা অর্জন করা দরকার।”

এই উৎসবে আরও অনেক ইভেন্টও রয়েছে, যার মধ্যে রয়েছে বাংলাদেশের অর্থনৈতিক অবস্থার উপর একটি প্যানেল আলোচনা, একটি ক্যারিয়ার কাউন্সেলিং সেশন এবং একটি রেজুমে লেখা কর্মশালা।

Post a Comment

Previous Post Next Post

Contact Form