বিনা খরচে ফোনে পত্রিকা পড়া যাবে

Daily Prothom Alo


প্রথম আলো একটি ইন্টারনেট প্রতিষ্ঠানের সঙ্গে চুক্তি করেছে যে বিনামূল্যে তারা পত্রিকা পড়তে দেবে পাঠকদের। সত্যিই মজার অফার হবে এটি যে এখন থেকে ফোনে পড়তে দেওয়া হবে কিন্তু কোন খরচ হবে না।

বাংলাদেশের অন্যতম প্রধান প্রভাবশালী বাংলা সংবাদপত্র দৈনিক প্রথম আলো এই উদ্যোগের ফলে আরো পাঠক পাবে বলে ধারণা করা হচ্ছে। প্রথম আলো’র সম্পাদক মতিউর রহমান চুক্তি করতে পেরে আনন্দ প্রকাশ করেছেন।

সাধারণ পাঠকরাও বলছেন যে, ইন্টারনেট ব্যবহারের ব্যয় যথেষ্ট বেশি। এখন যদি এই ব্যয়কে পাশ কাটিয়ে দৈনিক প্রথম আলো পাঠ করা যায় তাহলে মন্দ হয় না।

দৈনিক প্রথম আলো বাংলাদেশের অন্যান্য দৈনিক পত্রিকার চেয়ে বেশি প্রভাবশালী বলে মনে করা হয়। পত্রিকাটি প্রচার সংখ্যার দিক থেকে দীর্ঘদিন শীর্ষে অবস্থান করছে। প্রথম আলো কর্তৃপক্ষের ধারণা যে, তাদের পত্রিকার প্রতি সাধারণ মানুষের আস্থা অনেক।

ইন্টারনেটে সংবাদপত্র বিনামূল্যে পাঠ করার সুযোগ এই প্রথম নয়। এর আগে ফেসবুক, বিডিনিউজ২৪, মেসেঞ্জার প্রভৃতি ওয়েবসাইটও এরকম সুবিধা প্রদান করেছিল।

পাঠক নন্দিত পত্রিকাটির নতুন এই সুবিধা কতটুকু গ্রাহক সন্তোষ্টি বাড়াতে পারল তা দেখার বা জানার জন্য আমাদের কিছুটা সময় অপেক্ষা করতে হবে। এরকম চুক্তি হলে ইন্টারনেট সুবিধা প্রদানকারী কর্তৃপক্ষও লাভবান হয়। কারণ তাদের ডাটা আগের চেয়ে বেশি ব্যবহার হয়।

সাধারণত দেখা যায় যে, ফ্রি ব্রাউজিং সাইটগুলো অন্য সাইটের লিংক শেয়ার করলে সেসবে ক্লিক করা হলে তখন আবার ডাটা খরচ হতে থাকে।


Post a Comment

Previous Post Next Post

Contact Form