ডেমরায় গ্যাস সরবরাহে ঘাটতির প্রতিবাদে মানববন্ধন

তিতাস গ্যাসের চুলার জন্য মাসিক ১ হাজার টাকার বেশি গ্যাস বিল পরিশোধ করা সত্ত্বেও বাসিন্দারা রান্না ও তাদের দৈনন্দিন চাহিদা মেটাতে পর্যাপ্ত পরিমাণ গ্যাস পাচ্ছেন না।

ডেমরায় গ্যাস সরবরাহে ঘাটতি
গ্যাস সরবরাহে ঘাটতির প্রতিবাদে মানববন্ধনে ডেমরার ৬৮ নং ওয়ার্ডের বাসিন্দারা। ছবি: দিনক্ষণ সংবাদদাতা


গ্যাস ঘাটতি দূর করতে তিতাস গ্যাস লাইন সম্প্রসারণের দাবি করেছে ব্যবহারকারীরা। ডেমরার ৬৮ নং ওয়ার্ডের বাসিন্দারা শনিবার স্টাফ কোয়ার্টার ডেমরা প্রেসক্লাবের সহযোগিতায় মানববন্ধন অনুষ্ঠানের আয়োজন করে। এলাকার গ্যাস ঘাটতি দূর করার দাবিতে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে বক্তারা গত দুই বছর ধরে বিভিন্ন তিতাস গ্যাস অফিস পরিদর্শনের চলমান লড়াই নিয়ে তাদের হতাশার কথা জানান। তারা জোর দিয়েছিলেন যে তাদের বাড়িতে অপর্যাপ্ত গ্যাস সরবরাহের কারণে ভাড়াটিয়ারা ধীরে ধীরে প্রাঙ্গন খালি করছে।

তাছাড়া, প্রতিটি গ্যাসের চুলার জন্য মাসিক ১০৮০ টাকা গ্যাস বিল পরিশোধ করা সত্ত্বেও রান্না ও দৈনন্দিন চাহিদা মেটাতে পর্যাপ্ত পরিমাণ গ্যাস পাচ্ছেন না বলেও তারা জানান।

মানববন্ধন শেষে অংশগ্রহণকারীরা তিতাস গ্যাসের ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে দ্রুত গ্যাস সরবরাহের সমস্যা সমাধানের আহ্বান জানান।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিশিষ্ট ব্যক্তিবর্গ, সারুলিয়া ইউনিয়নের সাবেক সদস্য জসিম উদ্দিন মজুমদার, ডেমরা প্রেসক্লাবের সভাপতি নজরুল ইসলাম চৌধুরী, ডেমরা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক সেলিম নিজামীসহ আরও অনেকে।

মানববন্ধনে বক্তব্য দেন সারুলিয়া ইউনিয়নের সাবেক সদস্য জসিম উদ্দিন মজুমদার। তিনি বলেন, “আমরা গত দুই বছর ধরে তিতাস গ্যাসের কাছে গ্যাস সরবরাহ বাড়ানোর দাবি জানিয়েছি। কিন্তু আমাদের দাবি এখনও পূরণ হয়নি। এতে এলাকাবাসী চরম দুর্ভোগে পড়েছে। আমরা তিতাস গ্যাসের ঊর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে আবেদন জানাচ্ছি যেন তারা দ্রুত গ্যাস সরবরাহের সমস্যা সমাধান করে।”

ডেমরা প্রেসক্লাবের সভাপতি নজরুল ইসলাম চৌধুরী বলেন, “গ্যাস একটি মৌলিক অধিকার। কিন্তু ডেমরার ৬৮ নং ওয়ার্ডের বাসিন্দারা এই অধিকার থেকে বঞ্চিত হচ্ছে। আমরা তিতাস গ্যাসের কাছে আশা করি যে তারা দ্রুত এই সমস্যা সমাধান করবে।”

মানববন্ধনে অংশগ্রহণকারীরা বলেন, তারা গ্যাস সরবরাহের সমস্যা সমাধান না হওয়া পর্যন্ত আন্দোলন চালিয়ে যাবেন।

Post a Comment

Previous Post Next Post

Contact Form