নারায়ণগঞ্জে চোরাচালানের ভারতীয় শাড়ি ও কসমেটিক্স জব্দ করেছে কোস্টগার্ড

ঢাকায় প্রবেশের আগেই চোরাচালান পণ্যসহ ভ্যানটিকে আটক করে বাংলাদেশ কোস্টগার্ড এর সদস্যরা।

নারায়ণগঞ্জে ভারতীয় শাড়ি ও কসমেটিক্স জব্দ করেছে কোস্টগার্ড
কোস্টগার্ড নারায়ণগঞ্জে এসএ পরিবহনের ভ্যান থেকে চোরাচালান ভারতীয় শাড়ি ও কসমেটিক্স জব্দ করেছে। ছবি: সংগৃহীত


ঢাকা, বাংলাদেশ - ৯ ডিসেম্বর, ২০২৩ - গত বুধবার, ৭ ডিসেম্বর নারায়ণগঞ্জ জেলায় বাংলাদেশ কোস্টগার্ড বিপুল পরিমাণ চোরাচালান ভারতীয় শাড়ি ও কসমেটিক্স জব্দ করেছে।

বাংলাদেশ কোস্টগার্ডের এক প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, জেসোরের বেনাপোল সীমান্ত দিয়ে চোরাচালান পথে আনা কসমেটিক্স ও শাড়ি বহনকারী একটি কুরিয়ার সার্ভিসের ভ্যান বুধবার রাতে মুন্সিগঞ্জ জেলার ধলেশ্বরী ব্রীজ টোল প্লাজা দিয়ে ঢাকায় প্রবেশ করবে এমন গোপন সংবাদ পাওয়া যায়।

ঢাকার বিসিজি স্টেশন পাগলার স্টেশন কমান্ডার লেফটেন্যান্ট কাজী আকিব আরাফাতের নেতৃত্বে একটি কোস্টগার্ড দল বুধবার রাত ১০:৩৫ মিনিটের দিকে ধলেশ্বরী ব্রীজ টোল প্লাজা এলাকায় যায়। বৃহস্পতিবার ভোর ৪:৪০ মিনিটের দিকে দলটি এসএ পরিবহনের একটি সন্দেহজনক কভার্ড ভ্যান লক্ষ্য করে। ভ্যানটি কোস্টগার্ডের থামার সংকেত অমান্য করে দ্রুত চলে যায়।

কোস্টগার্ড দলটি ভ্যানটি তাড়া করে ভোর ৫:৪৫ মিনিটের দিকে বুড়িগঙ্গা নদী তীরের কাছে, পাগলা বাজারের ২০০ গজ দূরে, কোস্টগার্ডের আওতাধীন এলাকায় থামায়। ভ্যান থেকে দেলোয়ার হোসেন (৫৬) এবং জুয়েল মাতাব্বর (২৬) নামে দুই ব্যক্তিকে গ্রেফতার করা হয়।

জব্দকৃত ভ্যান, যার রেজিস্ট্রেশন নম্বর ঢাকা মেট্রো-ইউ ১৪-০৭৯৮, তাতে বিপুল পরিমাণ চোরাচালান পণ্য পাওয়া যায়। এর মধ্যে রয়েছে ১,৪৮৮ পিস শাড়ি, কাপড়, চাদর, শার্ট এবং ব্লেজার, ৫,৫৭১ পিস কসমেটিক্স, ৩৮টি সুতার গুটি, ৪০টি হেডফোন, ৮টি মোবাইল ফোন এবং ১২০টি মোবাইল চার্জার।

এসএ পরিবহনের প্রতিনিধিরা চোরাচালান পণ্যের জন্য কোনও বৈধ কাগজপত্র দেখাতে পারেননি। কোস্টগার্ড পণ্যগুলো জব্দ করে আইনগত ব্যবস্থা নেওয়ার জন্য ফতুল্লা মডেল থানায় হস্তান্তর করেছে।

সাম্প্রতিক মাসগুলোতে এসএ পরিবহনের ভ্যান থেকে চোরাচালান পণ্য জব্দ করা এটি কোস্টগার্ডের তৃতীয় ঘটনা। এর আগে, ২০২৩ সালের নভেম্বর এবং ডিসেম্বর মাসেও কোস্টগার্ড এসএ পরিবহনের আরও দুটি ভ্যান থেকে চোরাচালান পণ্য জব্দ করে।


Post a Comment

Previous Post Next Post

Contact Form