শ্বাসরুদ্ধকর ম্যাচে নেদারল্যান্ডস এর বিরুদ্ধে টাইব্রেকারে জিতে সেমিতে আর্জেন্টিনা

 কাতার: কঠিন সমীকরণের কোয়ার্টার ফাইনালে, যেখানে জিতলেই সেমিফাইনাল নিশ্চিত- হারলে বিদায়, নেদারল্যান্ডসের বিপক্ষে শ্বাসরুদ্ধকর লড়াইয়ে টাইব্রেকারে ৪-৩ গোলের ব্যবধানে জিতে ফিফা কাতার ফুটবল বিশ্বকাপের সেমিফাইনালে উঠে গেল আর্জেন্টিনা।

হেরে গেলেও আর্জেন্টাইনদের চোখে চোখ রেখে প্রতিহত করেছে ডাচ ফুটবলাররা। দুই গোল খেয়ে পিছিয়ে থেকেও দারুণ নৈপূণ্য দেখিয়ে খেলায় সমতায় ফেরে তারা।

মলিনা ও লিওনেল মেসির গোলে ২-০ ব্যবধানে এগিয়ে সেমিফাইনালের পথেই ছিল আর্জেন্টিনা। খেলার ৩৫ মিনিটে গোল করেন মলিনা। ৭৩ মিনিটে পেনাল্টি থেকে গোল করে দলের ব্যবধান দ্বিগুন করেন জনপ্রিয় ফুটবলার মেসি।

কিন্তু কাতারের লুসাইল আইকনিক স্টেডিয়ামে খেলার ৮৩ মিনিটে গোল করে ব্যবধান কিছুটা কমান ওয়াউট উইঘোর্স্ট। আর মাত্র ১ মিনিট সময় পার করতে পারলেই সেমিফাইনাল নিশ্চিত হতো মেসিদের। খেলার এমন অন্তিম মুহূর্তে দারুণ বুদ্ধিদীপ্ত ফ্রি কিক থেকে গোল করে ডাচদের ঐতিহাসিকভাবে ম্যাচে ২-২ গোলে সমতায় ফেরান উইঘোর্স্ট।

নির্ধারিত ৯০ মিনিটের খেলা ২-২ ড্র হওয়ায় ম্যাচ গড়ায় অতিরিক্ত ৩০ মিনিটে। অতিরিক্ত সময়ে কোনো গোল হয়নি। যে কারণে খেলা গড়ায় টাইব্রেকারে। টাইব্রেকারে নেদারল্যান্ডসকে ৪-৩ গোলে হারিয়ে সেমিফাইনাল নিশ্চিত হয় আর্জেন্টিনার।

শ্বাসরুদ্ধকর ম্যাচে নেদারল্যান্ডস এর বিরুদ্ধে টাইব্রেকারে জিতে সেমিতে আর্জেন্টিনা


ছবি: সংগৃহীত

Post a Comment

Previous Post Next Post

Contact Form