পেমেন্ট কার্ড ইন্ডাস্ট্রি ডেটা সিকিউরিটি স্ট্যান্ডার্ড সার্টিফিকেট অর্জন করলো আমার’পে

পেমেন্ট কার্ড ইন্ডাস্ট্রি ডেটা সিকিউরিটি স্ট্যান্ডার্ড PCI-DSS হলো একটি সর্বজনীন স্বীকৃত নীতি যা ক্রেডিট ও ডেবিট কার্ড লেনদেনের নিরাপত্তাকে আরও সুরক্ষিত  করতে এবং কার্ডধারীদের তাদের ব্যক্তিগত তথ্যের অপব্যবহার থেকে রক্ষা করতে সহায়তা করবে। 

ঢাকা: সফট টেক ইনোভেশন লিমিটেড, যা দেশের অন্যতম বিখ্যাত পেমেন্ট গেটওয়ে কোম্পানি ‘আমার’পে’ নামে পরিচিত, পেমেন্ট ডেটা নিরাপত্তার জন্য সর্বোচ্চ স্বীকৃতি ‘পেমেন্ট কার্ড ইন্ডাস্ট্রি ডেটা সিকিউরিটি স্ট্যান্ডার্ডস (PCI-DSS) সার্টিফিকেট অর্জন করেছে । পিসিআই কাউন্সিল মনোনীত কিউএসএ হিসাবে ‘এন্টারপ্রাইজ ইনফোসেক কনসালট্যান্টসের পক্ষ থেকে  ৭ ডিসেম্বর আমার পে-কে এই স্বীকৃতি প্রদান করা হয়। 

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন “আমার’পে”- এর সম্মানিত ব্যবস্থাপনা পরিচালক জনাব এ এম ইশতিয়াক সারওয়ার, চিফ অপারেটিং অফিসার আবদুল মুক্তাদির আজাদ, ডিরেক্টর অ্যান্ড সিটিও ইমতিয়াজ বিন গিয়াস, ভাইস প্রেসিডেন্ট অব প্রডাক্ট অ্যান্ড ইঞ্জিনিয়ারিং ডিপার্টমেন্ট মোঃ রাফাত হোসাইন এবং নেটওয়ার্ক আন্ড ইনফ্রাস্ট্রাকচার ইঞ্জিনিয়ার নাগিব মাহফুজ প্লাবন। এন্টারপ্রাইজ ইনফোসেক কনসালট্যান্টসের পক্ষ থেকে উপস্থিত ছিলেন চিফ এক্সিকিউটিভ অফিসার জনাব মশিউল ইসলাম, চিফ অপারেটিং অফিসার মোঃ জাহাঙ্গীর আলম, গভর্ন্যান্স রিস্ক অ্যান্ড কমপ্লায়েন্স মোঃ রওফুর রহমান এবং হেড অব মার্কেটিং মোঃ ফরিদুল ইসলাম।

'আমার’পে' বাংলাদেশের দ্বিতীয় বৃহত্তম অনলাইন পেমেন্ট গেটওয়ে সিস্টেম। 'আমার’পে' ২০১৫ সাল থেকে অক্লান্ত পরিশ্রমের  মাধ্যমে দেশের বিভিন্ন B2B, B2C, C2B এবং C2C প্রতিষ্ঠানের ই-কমার্স এবং এফ-কমার্স প্ল্যাটফর্মের জন্য সুন্দর, সহজ, সাবলীল এবং নিরাপদ প্রযুক্তির বাস্তবায়নের মাধ্যমে শক্তিশালী অনলাইন পেমেন্ট সিস্টেম প্রদান করছে। 'আমার’পে' সবসময় ডেটা নিরাপত্তা শৃঙ্খলা রক্ষার জন্য প্রতিশ্রুতিবদ্ধ, সেইসাথে সমস্ত ব্যবসার প্রযুক্তিগত এবং আচরণগত পদ্ধতিগুলি কঠোরতম মান নিয়ন্ত্রণের মাধ্যমে গ্রাহকসেবা প্রদান করে আসছে । গ্রাহকের তথ্যের নিরাপত্তা বজায় রাখার জন্য ‘আমার’পে’-এর একটি শক্তিশালী নেটওয়ার্ক সিস্টেম রয়েছে এবং নিয়মিত লেনদেন পর্যবেক্ষণ ও নেটওয়ার্ক অডিট কার্যক্রম পরিচালনা করে।

PCI-DSS মাস্টার কার্ড, ভিসা, ডাইনার ও জেসিবি কর্তৃক স্বীকৃত । নিরাপত্তা নীতির বাস্তবায়নের লক্ষ্যে PCI-DSS তিনটি বিষয়ের উপর বেশি গুরুত্ব দিয়ে থাকে: তথ্যের গোপনীয়তা, অখণ্ডতা এবং প্রাপ্যতা- যা একে অপরের  কোনোটিকেই সম্পূর্ণরূপে উপেক্ষা করতে পারে না। এই সার্টিফিকেটের মাধ্যমে প্রতিষ্ঠানটি আরো বেশি কাঠামোগত উন্নয়ন এবং নিরাপত্তা নিশ্চিত করার ব্যাপারে আশাবাদী।

PCI-DSS সুবিধার মাধ্যমে সমস্ত ধরনের অনলাইন লেনদেন যেমন - ইউটিলিটি বিল, টিউশন ফি, রিচার্জ, সাবস্ক্রিপশন ভিত্তিক এবং বিল পে পেমেন্ট পরিশোধের সময় এখন প্রতিবার কার্ডের বিশদ বিবরণ না দিয়েই লেনদেন সম্পন্ন করা যাবে । নতুন সংযোজন "আমার’পে” সুপার অ্যাপটি গ্রাহকদের দ্রুত অনলাইন কেনাকাটা সম্পূর্ণ করার সুবিধা থেকে আরও উপকৃত করবে।

পেমেন্ট কার্ড ইন্ডাস্ট্রি ডেটা সিকিউরিটি স্ট্যান্ডার্ড সার্টিফিকেট অর্জন করলো  আমার’পে


এই বছরের শুরুতে 'আমার’পে' বাংলাদেশ পেমেন্ট অ্যান্ড সেটেলমেন্ট সিস্টেমস রেগুলেশন 2014 (BPSSR-2014) এর অধীনে বাংলাদেশ ব্যাংক থেকে পেমেন্ট সিস্টেম অপারেটর (PSO) লাইসেন্স অর্জন করেছে। “আমার’পে” একটি সুন্দর, সহজ ও সাবলীল অর্থনৈতিক প্রযুক্তির বাস্তবায়নের লক্ষ্যে নিরলসভাবে কাজ করে চলছে।


Post a Comment

Previous Post Next Post

Contact Form