রবিবার , ২২ জুলাই ২০১৮
মূলপাতা » টেনিস » তিন সিটিতে চলছে ভোট গ্রহণ

তিন সিটিতে চলছে ভোট গ্রহণ

electionnঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশন এবং চট্টগ্রামে সিটি করপোরেশন নির্বাচনে নতুন নেতৃত্ব সৃষ্টিতে ভোট দিচ্ছেন ভোটাররা।

মঙ্গলবার সকাল ৮ টা থেকে ভোট গ্রহণ শুরু হয়ে চলবে বিকেল ৪টা পর্যন্ত।

সরেজমিনে কয়েকটি ভোটকেন্দ্র ঘুরে দেখা গেছে সকাল সাড়ে ৭টার পর থেকে ভোটাররা ভোটকেন্দ্রগুলোতে উপস্থিত হয়েছেন। উৎসবের আমেজ বিরাজ করছে কেন্দ্রগুলোতে।

সিটি করপোরেশন নির্বাচনে ভোট গ্রহণের শুরুতেই প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঢাকা দক্ষিণের ভোটার হিসেবে ধানমন্ডির সিটি কলেজ কেন্দ্রে ভোট দিয়েছেন। ভোট দেওয়া শেষে প্রধানমন্ত্রী সাংবাদিকদের জানিয়েছেন, তিনি ইলিশ মাছ প্রতীকে ভোট দিয়েছেন।

কঠোর নিরাপত্তা ব্যবস্থা রয়েছে কেন্দ্রগুলোতে। আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের পাশাপাশি সাদা পোশাকে গোয়েন্দা বাহিনীর সদস্য রয়েছে রাজধানীর নির্বাচনী কেন্দ্রগুলোতে। এখন পর্যন্ত কোনো বিশৃঙ্খলার খবর পাওয়া যায়নি।
২০১১ সালের ৩০ নভেম্বর ঢাকা উত্তর এবং ঢাকা দক্ষিণ নামে ঢাকা সিটি করপোরেশন ভাগ হয়।

নির্বাচন কমিশনের তথ্য অনুযায়ী, এবার তিন সিটি করপোরেশন নির্বাচনে ৬০ লাখ ৩৩ হাজার ১২৫ জন ভোটার ভোট দেবেন।

ঢাকা উত্তর সিটি করপোরেশনে ৩৬টি ওয়ার্ডে মোট ভোটার সংখ্যা ২৩ লাখ ৪৯ হাজার ৩১৩ জন। এর মধ্যে পুরুষ ভোটার ১২ লাখ ২৭ হাজার ৫৭১ জন ও নারী ভোটার ১১ লাখ ২১ হাজার ৭৪২ জন।

ঢাকা দক্ষিণে ৫৭টি ওয়ার্ডে ১৮ লাখ ৭০ হাজার ৩৬৩ জন ভোটার রয়েছেন। এদের মধ্যে পুরুষ ভোটার ১০ লাখ ৯ হাজার ৭০ জন এবং নারী ভোটার ৮ লাখ ৬১ হাজার ২৯৩ জন। এ ছাড়া চট্টগ্রামে ১৮ লাখ ১৩ হাজার জন ভোটার রয়েছেন।

নির্বাচনে তিন সিটিতে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর ৭৮ হাজার ৭৩০ সদস্য মোতায়েন রয়েছে। এর মধ্যে ঢাকা উত্তরে ৩০ হাজার ৭৬৪, দক্ষিণে ২৬ হাজার ৪৯৬ ও চট্টগ্রামে ২১ হাজার ৪৭০ সদস্য দায়িত্ব পালন করছেন।
ভোট গ্রহণ শেষে ঢাকা দক্ষিণে মহানগর নাট্যমঞ্চ, উত্তরে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে এবং চট্টগ্রামে এমএ আজিজ স্টেডিয়ামের জিমনেশিয়ামে রিটার্নিং কর্মকর্তার কার্যালয় থেকে ফল ঘোষণা করা হবে।


আপনার মতামত

Your email address will not be published. Required fields are marked *

*


Email
Print