শনিবার , ২৩ জুন ২০১৮
মূলপাতা » টেনিস » কেন্দ্রে কেন্দ্রে যাচ্ছে সরঞ্জাম, যান চলাচলে নিষেধাজ্ঞা

কেন্দ্রে কেন্দ্রে যাচ্ছে সরঞ্জাম, যান চলাচলে নিষেধাজ্ঞা

electionঢাকা ও চট্টগ্রামের তিন সিটি কর্পোরেশন নির্বাচনের সর্বশেষ প্রস্তুতি সম্পন্ন করা হচ্ছে। সংশ্লিষ্ট রিটানিং কর্মকর্তার কার্যালয় থেকে কেন্দ্রে পাঠানো হচ্ছে ব্যালট বাক্স, ব্যালট পেপার ও প্রয়োজনীয় সরঞ্জামাদি। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর প্রহরায় নির্বাচনী এসব সরঞ্জাম সংশ্লিষ্ট কেন্দ্রগুলোতে পাঠানো হচ্ছে বলে নির্বাচন কমিশনের কর্মকর্তার জানিয়েছেন।

নির্বাচন কমিশনের কর্মকর্তারা জানান, সোমবার সকাল ১০টার পর ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি এবং চট্টগ্রাম সিটির ভোটের সরঞ্জাম কেন্দ্রের দায়িত্বপ্রাপ্ত প্রিজাইডিং কর্মকর্তাদের কাছে হস্তান্তর করা হচ্ছে। কেন্দ্রে কেন্দ্রে পুলিশি পাহারায় পাঠানো হচ্ছে স্বচ্ছ ব্যালট বাক্স, ব্যালট পেপার, প্যাড, অমোচনীয় কালিসহ অন্যান্য উপকরণ ।

নির্বাচন সংশ্লিষ্ট এক কর্মকতা জানান, প্রিজাইডিং কর্মকর্তারা পুলিশি নিরাপত্তায় এসব সরঞ্জাম নিজ নিজ কেন্দ্রে নিয়ে যাচ্ছেন। এরপর নিরাপত্তার জন্য ৪০০ গজের বেষ্টনি নির্ধারণ করে ভোটকক্ষে ভোটারদের জন্য ‘গোপন কক্ষ’ প্রস্তুত করবেন তারা।

এছাড়া দায়িত্বপ্রাপ্ত সংশ্লিষ্ট কর্মকর্তারা রাতে যার যার কেন্দ্রে অবস্থান করবেন।

এদিকে আজ সোমবার রাত ১২টা থেকে ২৮ এপ্রিল মধ্যরাত পর্যন্ত বেবিট্যাক্সি, অটোরিকশা, ইজিবাইক, ট্যাক্সি ক্যাব, মাইক্রোবাস, জিপ, পিকআপ, কার, বাস, ট্রাক, টেম্পো এবং ২৫ এপ্রিল রাত ১২টা থেকে ২৯ এপ্রিল বেলা ৩টা পর্যন্ত মোটরসাইকেল চলাচলের ওপর নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে।

সরকাররের তথ্য অধিদপ্তরের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয় এই খবর।

তবে এই নিষেধাজ্ঞা রিটার্নিং অফিসারের অনুমতি সাপেক্ষে পরিচয়পত্র থাকলে প্রতিদ্বন্দ্বী প্রার্থী, তাঁদের নির্বাচনী এজেন্ট, দেশি-বিদেশি পর্যবেক্ষকদের ক্ষেত্রে শিথিল করা হবে।

তাছাড়া নির্বাচনের খবর সংগ্রহের কাজে নিয়োজিত দেশি-বিদেশি সাংবাদিক (পরিচয়পত্র থাকতে হবে), নির্বাচনের কাজে নিয়োজিত কর্মকর্তা-কর্মচারী, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য, নির্বাচনের বৈধ পরিদর্শকদের ক্ষেত্রে প্রযোজ্য হবে না।

এই আদেশের আওতামুক্ত থাকবে জরুরি সেবা ও পণ্য পরিবহন।

এছাড়া ঢাকা উত্তর, ঢাকা দক্ষিণ এবং চট্টগ্রাম সিটি কর্পোরেশন এলাকায় ২৮ এপ্রিল নির্বাচনের দিন সাধারণ ছুটির কথা ঘোষণা করা হয়েছে।


আপনার মতামত

Your email address will not be published. Required fields are marked *

*


Email
Print