রবিবার , ২২ জুলাই ২০১৮
মূলপাতা » ক্রিকেট » সৌম্য ও মুস্তাফিজের টি-টোয়েন্টি অভিষেক

সৌম্য ও মুস্তাফিজের টি-টোয়েন্টি অভিষেক

Souymaসন্ধ্যা সাড়ে ৬টায় মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে পাকিস্তানের বিপক্ষে একমাত্র টি-টোয়েন্টি ম্যাচে মাঠে নেমেছে বাংলাদেশ।  টসে জিতে পাকিস্তান ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেওয়ায় প্রথমে বোলিং করছে বাংলাদেশ।

স্বাগতিকদের দলে আজ দুজনের অভিষেক হয়েছে। অনূর্ধ্ব-১৯ দল থেকে আসা পেসার মুস্তাফিজুর রহমান টি-টোয়েন্টি ক্যাপ পেয়েছেন। তার সঙ্গে আছেন অলরাউন্ডার সৌম্য সরকার। বাঁহাতি পেসার মুস্তাফিজুর রহমানকে জাতীয় দলের ক্যাপ পরিয়ে দেন অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা। সাকিব আল হাসান ক্যাপ পড়ান সৌম্যকে। মুস্তাফিজ ৪৪তম ও সৌম্য ৪৫তম টি-টোয়েন্টি ক্রিকেটার।

ওয়ানডে দলে নিয়মিত ভালো করায় টি-টোয়েন্টিতে সৌম্য সরকার ছিলেন অটোমেটিক চয়েজ। সদ্য সমাপ্ত বিশ্বকাপে যাওয়ার আগে সৌম্য সরকার মাত্র একটি ম্যাচ খেলেন। এক ম্যাচ খেলেই বিশ্বকাপে জায়গা করে নেন। আস্থার প্রতিদান দেন সৌম্য সরকার।  বিশ্বকাপে ভালো পারফরম্যান্স করেন বাঁহাতি এই টপঅর্ডার ব্যাটসম্যান। বিশ্বকাপের পর হোম সিরিজে সৌম্যকে পাওয়া যায় স্বরূপে। প্রথম দুই ম্যাচে ১০ ও ২০ রানে আউট হলেও শেষ ম্যাচে সৌম্য সরকার সব আলো নিজের ওপর কেড়ে নেন। ১২৭ রানের ইনিংস খেলে হোয়াইটওয়াশের ম্যাচে ম্যাচসেরা নির্বাচিত হন তিনি।

টি-টোয়েন্টি স্কোয়াডে মুস্তাফিজের ডাক পাওয়াটা অনেকটা চমক সৃষ্টি করে। মাত্র আটটি প্রথম শ্রেণির ম্যাচ ও পাঁচটি লিস্ট ‘এ’ ম্যাচ খেলেছেন বাঁহাতি এই পেসার। সব মিলিয়ে উইকেট আছে ৩৫টি। নির্বাচকদের ব্যাখ্যা- বৈচিত্রপূর্ণ বোলিংয়ের কারণেই মুস্তাফিজকে টি-টোয়েন্টিতে জায়গা করে দিয়েছেন।

বাংলাদেশ উড়ছে তার নিজের কক্ষপথে। এই কক্ষপথের নতুন আবিষ্কার মুস্তাফিজ কতুটু মানিয়ে নিয়ে প্রতিভার ঝলক দেখাতে পারেন সেটাই দেখার বিষয়।


আপনার মতামত

Your email address will not be published. Required fields are marked *

*


Email
Print