বৃহস্পতিবার , ১৯ জুলাই ২০১৮
মূলপাতা » জ্ঞান-বিজ্ঞান » মোবাইলেই জানা যাবে কেন্দ্র ও ভোটার নম্বর!

মোবাইলেই জানা যাবে কেন্দ্র ও ভোটার নম্বর!

City-election_01_newsnextbdঢাকা সিটি করপোরেশন (উত্তর ও দক্ষিণ) ও চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচনে ভোটারগণ কোন কোন ভোট কেন্দ্রে ভোট দেবেন তা আগামী ২৫ এপ্রিল থেকে মোবাইল ফোনে এসএমএসের মাধ্যমে জানা যাবে।

বৃহস্পতিবার দুপুরে নির্বাচন কমিশন সচিবালয়ের পরিচালক (জনসংযোগ) এস এম আসাদুজ্জামান এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে সাংবাদিকদের এ তথ্য জানান।

বিজ্ঞপ্তিতে বলা আছে, ভোটারের এনআইডি নম্বর ১৭ ডিজিটের হলে মোবাইল ফোনের মেসেজ অপশনে গিয়ে PC লিখে স্পেস দিয়ে NID নম্বর টাইপ করে ১৬১০৩ নম্বরে  পাঠাতে হবে। ফিরতি মেসেজে ভোট কেন্দ্রের নাম জানতে পারবেন।

এ ছাড়া যাদের NID নম্বর ১৩ ডিজিটের তাদেরকে এসএমএস অপশনে গিয়ে চঈ লিখে স্পেস দিয়ে চার ডিজিটের জন্ম সন লিখে তারপর ১৩ ডিজিটের NID নম্বর টাইপ করে ১৬১০৩ নম্বরে পাঠাতে হবে।

যারা নতুন ভোটার হয়েছেন কিন্তু NID কার্ড পাননি তারা মেসেজ অপশনে গিয়ে চঈ টাইপ করে স্পেস দিয়ে ভোটার নিবন্ধন ফরমের স্লিপ নম্বর লিখে স্পেস দিয়ে দিন-মাস-বছর ফরমেটে জন্ম তারিখ লিখে ১৬১০৩ নম্বরে পাঠিয়ে দিতে হবে।

মোবাইল ফোনের এসএমএস ছাড়াও নির্বাচন কমিশন বাংলাদেশ এর www.ec.org.bd অথবা www.nidw.gov.bd ভিজিট করেও ভোট কেন্দ্রের নাম জানা যাবে। এছাড়া ০৩৫৯০১২৩৪৫৬ নম্বরে ফোন করেও ভোটারগণ ভোট কেন্দ্রের নাম জানতে পারবেন।

ভোটদানের জন্য জাতীয় পরিচয়পত্রের (NID কার্ড) প্রয়োজন নেই। যারা নতুন ভোটার হয়েছেন কিন্তু NID কার্ড পাননি তারাও ভোট দিতে পারবেন।


আপনার মতামত

Your email address will not be published. Required fields are marked *

*


Email
Print