বুধবার , ১৮ জুলাই ২০১৮
মূলপাতা » জাতীয় » সিটি নির্বাচনে ২৬ এপ্রিল থেকে সেনা মোতায়েন

সিটি নির্বাচনে ২৬ এপ্রিল থেকে সেনা মোতায়েন

sahnawazঢাকা ও চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচনে সেনা মোতায়েনের সিদ্ধান্ত নিয়েছে নির্বাচন কমিশন। আগামী ২৬ থেকে ২৯ এপ্রিল পর্যন্ত চারদিন সেনাবাহিনী দুই মহানগরে নির্বাচনী দায়িত্ব পালন করবে।রিজার্ভ ও স্ট্রাইকিং ফোর্স হিসেবে কাজ করবে তারা।
এই সিদ্ধান্তের মধ্যদিয়ে সকল জল্পনা কল্পনার অবসান ঘটলো। সিটি নির্বাচনে সেনা মোতায়েন করা হবে কি হবে না এ নিয়ে গত তিন দিন ধরে দফায় দফায় বৈঠকে বসে নির্বাচন কমিশন।
আজ মঙ্গলবার বিকালে এ কথা জানিয়ে দেন নির্বাচন কমিশনার মো. শাহনেওয়াজ।
শাহনেওয়াজ বলেন, রিটার্নিং অফিসার প্রয়োজন অনুযায়ী ডাকবে। প্রতি সিটিতে এক ব্যাটেলিয়ন ফোর্স রাখার সিদ্ধান্ত নেয়া হয়।
এর আগে গত রবিবার রাজধানীর শেরে বাংলানগরে এনইসি সম্মেলন কক্ষে সিটি নির্বাচনে আইনশৃঙ্খলা নিয়ে বৈঠক করে নির্বাচন কমিশন। বৈঠক শেষে আসন্ন সিটি করপোরেশন নির্বাচনে সেনাবাহিনী মোতায়েনের বিষয়ে দু-একদিনের মধ্যে সিদ্ধান্ত নেওয়া হবে বলে জানান প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী রকিবউদ্দীন আহমদ।
বৈঠকে সভাপতিত্ব করেন প্রধান নির্বাচন কমিশনার কাজী রকিবউদ্দিন আহমদ। বৈঠকে উপস্থিত ছিলেন সশস্ত্র বাহিনীর প্রিন্সিপাল স্টাফ অফিসার, র‌্যাব, বিজিবি, কোস্টগার্ড, এনএসআই, ডিজিএফআইয়ের মহাপরিচালকরা, পুলিশের মহাপরিদর্শক, নির্বাচন কমিশনার মো. আব্দুল মোবারক, আবু হাফিজ, ব্রিগেডিয়ার জেনারেল (অব.) জাবেদ আলী ও মো. শাহ নেওয়াজ, নির্বাচন কমিশন সচিব মোহাম্মদ সিরাজুল ইসলাম, যুগ্ম সচিব জেসমিন তুলি, ঢাকা উত্তরের রিটার্নিং কর্মকর্তা শাহ আলম, দক্ষিণের রিটার্নিং কর্মকর্তা মিহির সারোয়ার মোর্শেদ, চট্টগ্রামের রিটার্নিংকর্মকর্তা মোহাম্মদ আবদুল বাতেন।

আপনার মতামত

Your email address will not be published. Required fields are marked *

*


Email
Print