শুক্রবার , ১৭ আগস্ট ২০১৮
মূলপাতা » অন্যান্য » খালেদার গাড়িবহরে হামলার ঘটনায় বিএনপির মামলা

খালেদার গাড়িবহরে হামলার ঘটনায় বিএনপির মামলা

142সিটি নির্বাচনের প্রচারণা চালানোর সময় রাজধানীর কারওয়ান বাজারে সোমবার বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার গাড়িবহরে হামলার ঘটনায় মামলা করেছে বিএনপি।

মঙ্গলবার দুপুরে দুইটার দিকে মামলা দায়েরের বিষয়টি নিশ্চিত করেন তেজগাঁও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি তদন্ত) এ বি এম মশিউর রহমান। মামলা নং ৪০। অজ্ঞাতনামা শতাধিক ব্যক্তিকে এ মামলার আসামি করা হয়েছে বলে জানান তিনি।

এর আগে বেলা পৌনে বারোটার দিকে এ হামলার ঘটনায় শাসকদলীয় ক্যাডারদের দায়ী করে বিএনপির তরফে লিখিত অভিযোগ করা হয় তেজগাঁও থানায়। তবে তাৎক্ষণিকভাবে তা নথিভুক্ত করেনি পুলিশ।

বিএনপি চেয়ারপার্সনের নিরাপত্তা বিষয়ক প্রধান সমন্বয়কারী মেজর জেনারেল (অব.) ফজলে এলাহী আকবর স্বাক্ষরিত ওই অভিযোগপত্র তেজগাঁও থানায় জমা দেন বিএনপির যুগ্ম মহাসচিব ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন ও খালেদা জিয়ার আইনজীবী অ্যাডভোকেট সানাউল্লাহ মিয়া এবং তাহেরুল ইসলাম তৌহিদ।

ওই অভিযোগে বলা হয়-‘ওত পেতে থাকা শাসক দল সমর্থিত সন্ত্রাসীরা পূর্বপরিকল্পিতভাবে হত্যার উদ্দেশে সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়ার গাড়িবহরে এবং তার সঙ্গে থাকা নেতাকর্মীদের উপর হামলা চালায়।’

মামলা তখন নথিভুক্ত না হওয়ার বিষয়ে তেজগাঁও জোনের সহকারী পুলিশ কমিশনার (এসি) আফরোজুল হক টুটুল সে সময় জানান, ‘আমরা বাইরে মিটিংয়ে আছি। এ বিষয়ে থানায় লিখিত অভিযোগ এসেছে, সেটা নথিভুক্ত করলেই মামলা দায়ের প্রক্রিয়া সম্পন্ন হবে।’

উল্লেখ্য, সোমবার ( ২০ এপ্রিল)  বিকেলে সিটি নির্বাচন বিএনপি সমর্থিত মেয়র প্রার্থী তাবিথ আউয়ালের পক্ষে প্রচারণা চালানোর সময় কারওয়ানবাজারে হামলার শিকার হয় খালেদার জিয়ার গাড়িবহর। আওয়ামী লীগ কর্মীরা এ হামলা চালিয়েছে বলে অভিযোগ করে বিএনপি।


আপনার মতামত

Your email address will not be published. Required fields are marked *

*


Email
Print