সোমবার , ১৬ জুলাই ২০১৮
মূলপাতা » টেনিস » হামলার প্রতিবাদে কাল বিক্ষোভ, বুধবার হরতাল

হামলার প্রতিবাদে কাল বিক্ষোভ, বুধবার হরতাল

bnp-logo_dinkhon24বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার গাড়িবহরে হামলার প্রতিবাদে বুধবার দেশব্যাপী হরতাল ডেকেছে বিএনপি। তবে ঢাকা ও চট্টগ্রাম সিটি করপোরেশন এলাকা এই হরতালের আওতামুক্ত থাকবে। এ ছাড়া মঙ্গলবার বিক্ষোভ মিছিল করবে দলটি।

সোমবার বিকেলে রাজধানীর কারওয়ান বাজারে দল-সমর্থিত প্রার্থীর পক্ষে নির্বাচনী প্রচারকালে খালেদার গাড়িবহরে হামলা চালানো হয়।

এ ঘটনার পর সোমবার সন্ধ্যায় নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে জরুরি সংবাদ সম্মেলন আহ্বান করে বিএনপি। সংবাদ সম্মেলনে এ কর্মসূচি ঘোষণা করেন দলটির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ।

খালেদা জিয়ার ওপর হামলার ঘটনায় সরকারকে দায়ী করে বিএনপির এই নেতা বলেন, ‘সরকারের অনেক মন্ত্রী খালেদা জিয়ার প্রচারণা প্রতিহতের ঘোষণা দিয়েছেন। তাদের বক্তব্যই এ হামলার উসকানি হিসেবে কাজ করেছে বলে মনে করি।’

তিনি বলেন, ‘সিটি নির্বাচনে পরাজয় জেনেই এই হামলা হয়েছে। এটির মাধ্যমে দৃশ্যত সরকারের দুর্বলতা প্রকাশ পেয়েছে। এ ধরনের সন্ত্রাসী কর্মকাণ্ড নির্বাচনের স্বাভাবিক পরিবেশকে বিঘ্নিত করবে।’

বিকেলে রাজধানীর কারওয়ান বাজার এলাকায় উত্তর সিটি করপোরেশন নির্বাচনে মেয়র পদপ্রার্থী তাবিথ আউয়ালের জন্য গণসংযোগ চালানোর সময়ে খালেদা জিয়ার গাড়িবহরে হামলা চালায় একদল দুর্বৃত্ত। প্রচারের সময়ে পথসভায় বিএনপি নেত্রীর বক্তব্যের সময়ই ঢিল মারতে শুরু করে তারা। এরপরই শুরু হয় বেপরোয়া হামলা ও ভাঙচুর।

হামলার মুখে খালেদা জিয়ার নিরাপত্তাকর্মীরা তাকে নিরাপদে গাড়িতে উঠিয়ে কারওয়ান বাজার থেকে সরিয়ে নেন। খালেদা অক্ষত থাকলেও তার নিরাপত্তাকর্মী ও কয়েকজন সাংবাদিক আহত হন। এলোপাতাড়ি ভাঙচুর করা হয় তার নিরাপত্তকর্মীদের (সিএসএফ) গাড়িসহ বেশ কয়েকটি গাড়ি।


আপনার মতামত

Your email address will not be published. Required fields are marked *

*


Email
Print