শুক্রবার , ২০ এপ্রিল ২০১৮
মূলপাতা » জ্ঞান-বিজ্ঞান » তথ্যমন্ত্রীর নিজের নামে ওয়েবসাইট উদ্বোধন

তথ্যমন্ত্রীর নিজের নামে ওয়েবসাইট উদ্বোধন

তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু নিজের নামে খুললেন নতুন ওয়েবসাইট। আর এটির নাম দেয়া হয়েছে www.hasanulhaqinu.info। যেখানে তিনি সরকার, জোট ও দলের নীতি পরামর্শ তুলে ধরবেন। আর এর মাধ্যমে প্রধামমন্ত্রী শেখ হাসিনার ডিজিটাল বাংলাদেশ গড়ার প্রয়াসকে আরো এক ধাপ এগিয়ে নিয়ে গেলেন তিনি।

আজ রোববার দুপুরে সচিবালয়ে তথ্য অধিদপ্তর সম্মেলন কক্ষে ব্যক্তিগত এ ওয়েবসাইট উদ্বোধনী অনুষ্ঠানে ইনু বলেন, চব্বিশ ঘণ্টা আমি জনগণের সামনে থাকবো। জনগণ যে কোনো ধরনের প্রশ্ন নির্ভয়ে করতে পারবে। আমি সরকার ও জনগণের কাছাকাছি যেতে চাই। সার্বক্ষণিক জনগণের সঙ্গে সংযোগ স্থাপন করার অঙ্গীকার ব্যক্ত করেন মন্ত্রী।

হাসানুল হক ইনু বলেন, প্রত্যেক মন্ত্রণালয়ের আলাদা আলাদা ওয়েবসাইট থাকলেও প্রধানমন্ত্রীর ডিজিটাল বাংলাদেশ গড়ার এটা ছোট একটা প্রয়াস হিসেবে আমার ব্যক্তিগত ওয়েবসাইট খোলা হয়েছে। এই ওয়েবসাইটে সরকার, জোট ও দলের নীতি পরামর্শ তুলে ধরবো।

তিনি বলেন, আমি মনে করি মন্ত্রী ও সরকারের কর্মকর্তাদের কৌশল নীতি মন্ত্রণালয়ের ওয়েবসাইটে থাকে না। এই ওয়েবসাইটের মাধ্যমে জনগণের সঙ্গে একটা সরাসরি সম্পর্ক স্থাপন হবে। এর মাধ্যমে জনগণের পরামর্শ গ্রহণ ও প্রশ্নের উত্তর দেয়া হবে।

তথ্যমন্ত্রী আরো বলেন, এই সাইটের সামনে সমালোচনা গ্রহণ করবো। এই পদক্ষেপের মাধ্যমে জনগণের সঙ্গে সার্বক্ষণিক থাকার একটা ব্যবস্থা নিলাম। অন্যান্য মন্ত্রণালয়ের সঙ্গে আমার সাইটের লিংক থাকবে। এই ওয়েবের মধ্য দিয়ে প্রশ্নের উত্তর সমালোচনা জনগণ নির্ভয়ে করতে পারবেন।

হাসানুল হক ইনু বলেন, আমার ব্যক্তিগত ওয়েবসাইটের ব্যয় নির্বাহ হবে মন্ত্রী হিসেব আমার ভাতা থেকে। আমি যখন মন্ত্রী থাকবো না তখন আমার ব্যক্তিগত তহবিল থেকে এই সাইটের ব্যয় নির্বাহ করা হবে।

অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন প্রধান তথ্য কর্মকর্তা মো. তছির উদ্দিন আহমেদ, তথ্য মন্ত্রণালয়ের তথ্য কর্মকর্তা মীর আকরাম উদ্দিন আহম্মদ প্রমুখ।


আপনার মতামত

Your email address will not be published. Required fields are marked *

*


Email
Print