রবিবার , ২২ এপ্রিল ২০১৮
মূলপাতা » টেনিস » যশোরে তারেক রহমানের বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহ মামলা

যশোরে তারেক রহমানের বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহ মামলা

বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে যশোরে রাষ্ট্রদ্রোহিতার অভিযোগে পিটিশন মামলা করেছেন জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এসএম আফজাল হোসেন।

রবিবার সকালে যশোর জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট সদর আমলী আদালতে এ মামলা করা হয়। বিচারক আগামী ১৩ নভেম্বর এ মামলাটি গ্রহণের আদেশের জন্য দিন ধার্য করেছেন।

মামলার অভিযোগে বলা হয়, গত ৫ নভেম্বর লন্ডনে বিএনপি আয়োজিত এক আলোচনা সভায় তারেক রহমান  বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে স্বাধীনতাকামী মানুষের হত্যাকারী হিসেবে উল্লেখ করেন। এছাড়া মুজিব একজন পাকিস্তানি নাগরিক হিসেবে বাংলাদেশের রাষ্ট্রপতি হিসেবে শপথ নিয়েছেন তাই শেখ মুজিবের বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহী মামলা হওয়া উচিত বলে মনে করেন তিনি।

মামলার বাদী আফজাল হোসেন তার অভিযোগপত্রে জানান, তারেক রহমানের ওই বক্তব্য বাংলাদেশের জাতীয় দৈনিকসমূহ এবং ভিডিও শেয়ারিং মাধ্যম ইউটিউবে পাঠিয়েছেন। এ কারণে গণমাধ্যমগুলোতে তার বক্তব্য প্রচারিত ও প্রকাশিত হয়েছে।

তিনি জানান, বঙ্গবন্ধুর প্রতি ঘৃণা, বিদ্বেষ, অবজ্ঞা ও কুরুচিপূর্ণ বক্তব্য প্রদান এবং তা গণমাধ্যমে প্রচারের ব্যবস্থা করায় তারেক রহমান দ-বিধির ১২৪ (ক) ধারায় শাস্তিযোগ্য অপরাধ করেছেন।

এ কারণে তিনি আদালতে আসামির বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানার আদেশ দিয়ে মামলার সুবিচার প্রার্থনা করেন।


আপনার মতামত

Your email address will not be published. Required fields are marked *

*


Email
Print