রবিবার , ২২ জুলাই ২০১৮
মূলপাতা » ক্রিকেট » পাকিস্তানের বিপক্ষে প্রথম সিরিজ জয়

পাকিস্তানের বিপক্ষে প্রথম সিরিজ জয়

indexসাত উইকেটে ম্যাচ জিতেই সিরিজ জয় লাভ করল লাল সবুজের দল। প্রায় ৭১ বল হাতে রেখে পাকিস্তানের বিপক্ষে দুর্দান্ত এ জয় ছিনিয়ে নেয় টাইগার বাহিনী।তামিম ইকবাল দ্বিতীয় দিনের মত সর্বচ্চ ১১৬* রান করেন।

তামিমের ব্যাটে উড়ন্ত সূচনা শেষ পর্যন্ত নোঙ্গরে পৌঁছতে বেশি বেগ পেতে হলো না। মাত্র ৩ উইকেট হারিয়ে ৩৮.১ ওভার খেলে সিরিজ নিশ্চিত করে টাইগাররা। পাকিস্তান প্রথম ম্যাচে ৭৯ রানে এবং এই ম্যাচে ৭ উইকেট হেরে সিরিজ থেকে সিটকে পড়ল। আর তামিম টারা দুই সেঞ্চুরি করে বাংলাদেশের ইতিহাসে রিয়াদের সঙ্গি হলেন। রিয়াদও বিশ্বকাপে টানা দুই শতক করেন।
টস জিতে পাকিস্তান ব্যাট করার সিদ্ধান্ত নেয়। অধিনায়কের এই সিদ্ধান্তের মান রাখতে পারেননি পাক ব্যাটসম্যানরা। টাইগারদের নিয়ন্ত্রিত বোলিংয়ে ৫০ ওভারে ৬ উইকেট হারিয়ে ২৩৯ রান করে অতিথিরা।  সাদ নাসিম অপরাজিত ৭৭ এবং ওহাব রিয়াজের ৫১ রান ছাড়া কেউ দাঁড়াতেই পারেনি। সাকিব নেন ২টি উইকেট।
তবে পাক শিবিরে প্রথম আঘাত করেন রুবেল হোসেন। ৭.১ ওভারে রুবেলের প্রথম ওভারের প্রথম বলে সরফরাজ আহমেদ সৌম্যের হাতে ক্যাচ দিয়ে ফিরে যান। সরফরাজ ১১ বলে ৭ রান করেন। ৮.৬ ওভারে আঘাত হানেন আরাফাত সানি। তিনি শূন্য রানে হাফিজকে ফেরান।
৩৬ রান নিয়ে ব্যাট করছিলেন পাকিস্তানের অধিনায়ক আজহার আলি। ১৫.৩ ওভারে সাকিব তাকে ফেরান। ১৬.৫ ওভারে নাসির হোসেন শূন্য রানে বোল্ড করেন ফাহাদ আলমকে। রিজওয়ান ১৩ রানে এলবিডব্লিউর ফাঁদে পড়েন সাকিবের বলে। ষষ্ঠ উইকেটে ৭৭ রানের জুটি ভাঙেন মাশরাফি। হারিস সোহেল আউট হন ৬১ বলে ৬৪ রান করে। ৪০ ওভার খেলা শেষে ৬ উইকেট হারিয়ে  পাকিস্তান সংগ্রহ করেছে ১৬৫ রান।
এই সিরিজের প্রথম ম্যাচে পাকিস্তানকে ৭৯ রানে হারিয়েছে বাংলাদেশ।

আপনার মতামত

Your email address will not be published. Required fields are marked *

*


Email
Print