শুক্রবার , ২২ জুন ২০১৮
মূলপাতা » অন্যান্য » বর্ষবরণে যৌন নিপীড়ন: শাহবাগের এসআই প্রত্যাহার

বর্ষবরণে যৌন নিপীড়ন: শাহবাগের এসআই প্রত্যাহার

poyla-Boishak বর্ষবরণ অনুষ্ঠানে টিএসসি এলাকায় নারীদের যৌন নিপীড়নের ঘটনায় শাহবাগ থানার দায়িত্বরত উপ-পরিদর্শক (এসআই) আশরাফুল আলমকে প্রতাহার করা হয়েছে। দায়িত্বে অবহেলার অভিযোগে তাকে গত শুক্রবার বিকেলে প্রত্যাহার করা হয়।

শাহবাগ থানার পরিদর্শক (তদন্ত) মোহাম্মদ সাইফুল ইসলাম রবিবার সকালে বলেন, ‘পয়লা বৈশাখের ঘটনায় দায়িত্বে অবহেলার অভিযোগে তাকে প্রত্যাহার করা হয়েছে। ঘটনার তদন্ত চলছে। তদন্তসাপেক্ষে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।’

পয়লা বৈশাখে সন্ধ্যায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসির বিপরীতে সোহরাওয়ার্দী উদ্যানের গেটে নারী লাঞ্ছনার এ ঘটনা ঘটে।

এ ঘটনার খবর বিভিন্ন গণমাধ্যমে প্রকাশিত হলে সামাজিক যোগাযোগের মাধ্যম ফেসবুকসহ নানা মহলে সমালোচনার ঝড় ওঠে। ন্যক্কারজনক এ ঘটনার প্রতিবাদ এবং জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে মানববন্ধন, মিছিল ও সমাবেশ করে বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক ও ছাত্র সংগঠন। দায়িত্বে অবহেলার অভিযোগে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সংশ্লিষ্ট সদস্যদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ারও দাবি ওঠে।

এদিকে ঘটনা তদন্তে দুটি কমিটি গঠন করেছে ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি)। শুক্রবার বিকেলে ডিএমপি কমিশনারের অফিসে এ কমিটি গঠন করা হয়।

ডিএমপির মুখপাত্র মনিরুল ইসলাম নিজ কার্যালয়ে শনিবার দুপুর সাড়ে ১২টায় সাংবাদিকদের এ তথ্য জানান।

এ সময় যুগ্ম-কমিশনার (ডিবি) বলেন, নারী লাঞ্ছনার বিষয়টি তদন্ত করবে একটি কমিটি। অন্য কমিটি পুলিশের ভূমিকা ও দায়দায়িত্ব খতিয়ে দেখবে। এছাড়াও সিসি ক্যামেরায় ধারণ করা ভিডিওফুটেজ বিশ্লেষণ করা হচ্ছে।

তিনি জানান, লাঞ্ছনাকারী কাউকে এখনো শনাক্ত করা যায়নি। লাঞ্ছনার শিকার কোনো নারীকে খুঁজে পাওয়া যায়নি।

ডিএমপির মুখপাত্র আরও বলেন, ‘ওই দিনের ঘটনার শিকার নারীদের পুলিশের সঙ্গে যোগাযোগ করতে বলা হয়েছে। এক্ষেত্রে তাদের পরিচয় গোপন রাখা হবে।’


আপনার মতামত

Your email address will not be published. Required fields are marked *

*


Email
Print