শুক্রবার , ২২ জুন ২০১৮
মূলপাতা » টেনিস » নারী সমাজের কাছে বিএনপির ক্ষমা প্রার্থনা

নারী সমাজের কাছে বিএনপির ক্ষমা প্রার্থনা

Logo-1427268880পহেলা বৈশাখে ঢাকা বিশ্ববিদ্যালয়ে যৌন হয়রানির ঘটনায় নারী সমাজের কাছে ক্ষমা চেয়েছে বিএনপি। পাশাপাশি এ ঘটনার তীব্র নিন্দা জানিয়ে নিপীড়নকারীদের বিশেষ ট্রাইব্যুনালের আওতায় এনে বিচারের দাবি জানিয়েছে দলটি। শনিবার বিএনপির নয়াপল্টনের কেন্দ্রীয় কার্যালয়ে সাংবাদিকদের সঙ্গে অালাপকালে এ দাবি জানান দলটির আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ও দপ্তরের দায়িত্বপ্রাপ্ত আসাদুজ্জামান রিপন।

রিপন বলেন, উচ্চশিক্ষা প্রতিষ্ঠানে নারীর প্রতি লাঞ্ছনা ও যৌন হয়রানির লজ্জাজনক, দুঃখজনক। আমরা যেহেতু ক্ষমতায় নেই, তাই এ বিষয়ে কিছু করতে পারছি না। সেজন্য আমরা নারী সমাজের কাছে ক্ষমা চাই। তিনি বলেন, বাংলাদেশে যখন আমরা নারীর ক্ষমতায়নের কথা বলি, সেই মুহূর্তে ঢাবি, জাবিসহ উচ্চশিক্ষা প্রতিষ্ঠানগুলোয় এ ধরনের ঘটনা ঘটছে।

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ভিসিসহ শিক্ষকদের লাঞ্ছিত করার ঘটনায় রিপন বলেন, সর্বত্রই দলবাজি চলছে। বিশ্ববিদ্যালয়গুলোয় শাসকদলের লোকেরাই ভিসি নির্বাচিত হন। সেখানে শাসকদলের ক্যাডারদের হাতেই তাদের সমর্থিত শিক্ষকরা নির্যাতিত হচ্ছেন।

বিএনপির এই নেতা বলেন, দলবাজদের সরিয়ে উপযুক্ত শিক্ষকদের ভিসি নিয়োগ করা হোক। তাহলে ক্যাম্পাসে শিক্ষার পরিবেশ ফিরে আসবে, অপ্রীতিকর ঘটনাও ঘটবে না।


আপনার মতামত

Your email address will not be published. Required fields are marked *

*


Email
Print