মঙ্গলবার , ১৯ জুন ২০১৮
মূলপাতা » জাতীয় » সিটি নির্বাচনে সেনা মোতায়েনের সিদ্ধান্ত কাল

সিটি নির্বাচনে সেনা মোতায়েনের সিদ্ধান্ত কাল

সেনা মোতায়েনআসন্ন ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশন এবং চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচনে সেনা মোতায়েন করা হবে কি না সেই বিষয়ে আগামীকাল আইনশৃঙ্খলা বাহিনীর সঙ্গে বৈঠক করে সিদ্ধান্ত নেবে নির্বাচন কমিশন (ইসি)।

 

নির্বাচন কমিশন সূত্রে জানা যায়, আগামীকাল রোববার প্রধান নির্বাচন কমিশনার কাজী রকিব উদ্দিন আহমেদ আইনশৃঙ্খলা বাহিনীর সঙ্গে বৈঠকে এ সিদ্ধান্ত নেবেন।

 

প্রধান নির্বাচন কমিশনার সিটি নির্বাচনে সেনা মোতায়েন প্রসঙ্গে বলেন, আসন্ন সিটি নির্বাচনে অধিকাংশ মেয়র, কাউন্সিলর প্রার্থী নির্বাচনকালীন সেনা মোতায়েনের দাবি করেছেন। এই বিষয়ে ১৯ তারিখে আইনশৃঙ্খলা বাহিনীর সঙ্গে একটি বৈঠক আছে। এদিনে তারা সিদ্ধান্ত নেবেন যে সেনা মোতায়েন করা হবে কি না।

 

তিনি বলেন, সিটি করপোরেশন নির্বাচন সুষ্ঠু, অবাধ, নিরপেক্ষ ও গ্রহণযোগ্য করতে নির্বাচন কমিশনের যা যা করণীয়, তা অবশ্যই করা হবে।

 

এর আগে গত ১২ ও ১৩ এপ্রিল ঢাকা উত্তর ও দক্ষিণ সিটির সকল প্রার্থীদের সঙ্গে ইসি এক মতবিনিময় সভার আয়োজন করে। সেখানে অধিকাংশ প্রার্থী সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচন অনুষ্ঠানের জন্য সেনা মোতায়েনের দাবি জানান।

 

এ ছাড়া গত ১ এপ্রিল বিএনপির স্থায়ী কমিটির সদস্য আ স ম হান্নান শাহের নেতৃত্ব একটি প্রতিনিধিদল নির্বাচন কমিশনে (ইসি) গিয়ে প্রধান নির্বাচন কমিশনারের কাছে কিছু দাবি তুলে ধরেন। সেই সময় আসন্ন তিন সিটি করপোরেশন নির্বাচন সুষ্ঠুভাবে সম্পন্ন হওয়ার জন্য নির্বাচনকালীন সেনা মোতায়েন, ভোটারদের নিশ্চিন্তে ভোট দেওয়া এবং প্রার্থীদের প্রচার নির্বিঘ্ন করার পরিবেশ সৃষ্টি করাসহ বেশ কয়েকটি দাবি জানান।

 

প্রধান নির্বাচন কমিশনার বিএনপির প্রতিনিধি দলের দাবির পরিপ্রেক্ষিতে বলেছিলেন, আইনশৃঙ্খলা বহিনীর সঙ্গে বৈঠক করে এবং পরিস্থিতি বুঝে সেনা মোতায়েনের বিষয়ে সিদ্ধান্ত হবে।


আপনার মতামত

Your email address will not be published. Required fields are marked *

*


Email
Print