শুক্রবার , ২২ জুন ২০১৮
মূলপাতা » কলেজ » ছাত্রীকে যৌন হয়রানি : জাবির আট শিক্ষার্থী বহিষ্কার

ছাত্রীকে যৌন হয়রানি : জাবির আট শিক্ষার্থী বহিষ্কার

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়েপহেলা বৈশাখের সন্ধ্যায় এক নারী শিক্ষার্থীকে যৌন হয়রানি করার অভিযোগে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) আট শিক্ষার্থীকে বহিষ্কার করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

 

শুক্রবার সন্ধ্যায় জাবি রেজিস্ট্রার আবু বকর সিদ্দিক এই তথ্য জানান। তিনি বলেন, ‘বিশ্ববিদ্যালয় শৃঙ্খলা কমিটি আইনের ৮নং ধারায় প্রদত্ত ক্ষমতাবলে আট শিক্ষার্থীকে বহিষ্কার করা হয়েছে।’ তবে তদন্তের স্বার্থে বহিষ্কৃতদের নাম এখনই প্রকাশ করা যাবে না বলে তিনি জানান।

 

এর আগে বৃহস্পতিবার বিকেলে জাবি শাখা ছাত্রলীগ একই ঘটনায় জড়িত থাকার অভিযোগে পাঁচ নেতা-কর্মীকে বহিষ্কার করে।

 

বহিষ্কৃতরা হলেন-বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের কার্যকরি সদস্য জার্নালিজম অ্যান্ড মিডিয়া স্টাডিজ বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী নিশাত ইমতিয়াজ, হল শাখা ছাত্রলীগের প্রচার সম্পাদক ও রসায়ন বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী নাফিস ইকবাল, ছাত্রলীগকর্মী ও নৃবিজ্ঞান বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী আব্দুর রহমান ইফতি, ভূগোল ও পরিবেশ বিজ্ঞান বিভাগের দ্বিতীয় বর্ষের রাকিব এবং ইতিহাস বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী নুরুল কবির।

 

এরা শহীদ সালাম-বরকত হলের ছাত্রলীগের নেতাকর্মী ও বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক রাজিব আহমেদের অনুগত।

 

এদিকে এ ঘটনার বিচারের দাবিতে শিক্ষক-শিক্ষার্থী ঐক্য মঞ্চ থেকে আগামীকাল শনিবার বেলা ১১টায় মানববন্ধন ও সমাবেশ কর্মসূচি ঘোষণা করা হয়েছে।

 

শিক্ষক মঞ্চের মুখপাত্র দর্শন বিভাগের শিক্ষক রায়হান রাইন বলেন, কর্মসূচির পর আমরা উপাচার্যের কাছে স্মারকলিপি দেব।

 

উল্লেখ্য, গত মঙ্গলবার সন্ধ্যায় পহেলা বৈশাখের অনুষ্ঠান শেষে হলে ফেরার সময় ছাত্রলীগ নেতাকর্মীদের হাতে যৌন হয়রানির শিকার হন বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রী। বৃহস্পতিবার ওই ছাত্রী বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ও উপাচার্য বরাবর লিখিত অভিযোগ দায়ের করেন।

 

অভিযোগটি বিশ্ববিদ্যালয়ের যৌন নিপীড়ন সেলে স্থানান্তর করা হয়েছে বলে সূত্র জানিয়েছে।


আপনার মতামত

Your email address will not be published. Required fields are marked *

*


Email
Print