সোমবার , ২৩ জুলাই ২০১৮
মূলপাতা » প্রধান খবর » হাজি দানেশে ছাত্রলীগের দুপক্ষে সংঘর্ষে নিহত ২

হাজি দানেশে ছাত্রলীগের দুপক্ষে সংঘর্ষে নিহত ২

হাজি দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়েদিনাজপুরের হাজি দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগের দুই গ্রুপের মধ্যে সংঘর্ষে দুই ছাত্র নিহত হয়েছে। দিনাজপুর মেডিক্যাল কলেজ হাসপাতালের জরুরি বিভাগের কর্তব্যরত চিকিৎসক এ তথ্য নিশ্চিত করেছেন।

 

বৃহস্পতিবার রাত ৮টার দিকে হল দখলকে কেন্দ্র করে এই সংঘর্ষের সূত্রপাত ঘটে।

 

জানাগেছে, হাজি দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের নূর হোসেন হলের দখলকে কেন্দ্র করে বেশ কিছুদিন ধরে ছাত্রলীগের সাধারণ সম্পাদক অরুণ কান্তি রায় শিটন ও যুগ্ম সাধারণ সম্পাদক জেমি গ্রুপের মধ্যে দ্বন্দ্ব চলে আসছিল। শিটন গ্রুপের দখলে থাকা হলটি গত বছরের ডিসেম্বর মাসে জেমি গ্রুপের লোকজন দখলে নেয়।

 

এরপর থেকে হলের দখল ফিরে পেতে শিটন গ্রুপের লোকজন চেষ্টা চালিয়ে আসছিল। বৃহস্পতিবার রাত ৮টার দিকে শিটন গ্রুপের কর্মীরা হলের দখল নিতে যায়। তবে সেখানে থাকা জেমি গ্রুপের লোকজন অস্ত্রশস্ত্র নিয়ে তাদের ওপর হামলা চালায়। পুলিশও সে সময় জেমি গ্রুপের কর্মীদের সহায়তা করে বলে অভিযোগ পাওয়া গেছে।

 

ছাত্রলীগের সাধারণ সম্পাদক শিটন মোবাইলে ফোনে জানান, বেশ কয়েকজন ছাত্রলীগের কর্মী নূর হোসেন হলের ছাদে আটকে রয়েছেন। সেখানে থাকা কর্মীরা তাকে জানিয়েছেন, হলের ছাদে দুজনের লাশ পড়ে আছে। এ ছাড়া গুলিবিদ্ধ অবস্থায় আছেন পাঁচজন। খুব শিগগির তাদের উদ্ধার করে হাসপাতালে নেওয়া প্রয়োজন। তাদের অবস্থাও আশঙ্কাজনক বলে জানান তিনি।

 

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর প্রফেসর এটিএম শফিকুল ইসলাম জানান, হল দখলকে কেন্দ্র করে ছাত্রলীগের দুই গ্রুপের মধ্যে সংঘর্ষ হয়েছে। এতে কয়েকজন গুলিবিদ্ধ হওয়ার কথা শুনেছি।

 

দিনাজপুর সদর থানার ওসি খারেকুজ্জামান জানান, ছাত্রলীগের দুই গ্রুপের মধ্যে সংঘর্ষের খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণের চেষ্টা করে। সে সময় কয়েক রাউন্ড গুলি ছোড়া হয়। তবে এতে কেউ গুলিবিদ্ধ হয়েছেন কি না তা তিনি জানাতে পারেননি। এ ব্যাপারে পরে কথা বলবেন বলে জানান তিনি।


আপনার মতামত

Your email address will not be published. Required fields are marked *

*


Email
Print