রবিবার , ২২ এপ্রিল ২০১৮
মূলপাতা » বেসরকারি » টিএসসিতে নারীকে বিবস্ত্র : সিসিটিভি ফুটেজ পুলিশের হাতে

টিএসসিতে নারীকে বিবস্ত্র : সিসিটিভি ফুটেজ পুলিশের হাতে

TSCঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি চত্বরে নারীর শ্লীলতাহানির ঘটনায় পুলিশ বাদি হয়ে একটি মামলা দায়ের করেছেন।
বুধবার রাতে শাহবাগ থানার উপ-পরিদর্শক (এসআই) আবুল কালাম আজাদ বাদি  এ মামলাটি দায়ের করেন। মামলায় অজ্ঞাত ব্যক্তিদের আসামি করা হয়েছে। তবে ৩৬ ঘণ্টার বেশি সময় পার হয়ে গেলেও পুলিশ এ ঘটনায় এখনো পর্যন্ত কাউকে গ্রেপ্তার করতে পারেনি।
অভিযোগ রয়েছে পহেলা বৈশাখে সন্ধ্যায় পুলিশের সামনে কয়েকজন উশৃঙ্খল যুবকরা এক নারীকে বিবস্ত্র¿ করে ফেলে। এ ঘটনায় ছাত্র ইউনিয়নের কয়েকজন নেতাকর্মীরা এসে ওই নারীকে উদ্ধার করতে যায়। এতে ছাত্র ইউনিয়নের সভাপতি লিটন নন্দীর হাত ভেঙ্গে যায়। পুলিশ এ ঘটনায় ছাত্র ইউনিয়নের দুই ছাত্রকে প্রাথমিকভাবে আটক করলেও পরে তাদের ছেড়ে দেয়।
এ ব্যাপারে পুলিশের পক্ষ থেকে ক্লোজ সার্কিট ক্যামেরায় (সিসি) ধারণ করা ছবি ও ভিডিও ফুটেজ সংগ্রহ করা হয়েছে। ওই ছবি ও ভিডিও ফুটেজ থেকে পুলিশ প্রকৃত দোষীদের সনাক্ত করার চেষ্টা করছে। তবে সাধারণ জনগণের পক্ষ থেকে পুলিশের ভূমিকা নিয়ে প্রশ্ন উঠেছে।
জানতে চাইলে শাহবাগ থানার পরিদর্শক (তদন্ত) মো. সাইফুল ইসলাম বলেন, এ ঘটনায় পুলিশের পক্ষ থেকে একটি মামলা দায়ের করা হয়েছে। পুলিশ ঘটনাস্থল থেকে ধারণ করা সিসি ক্যামেরার ছবি ও ভিডিও ফুটেজ সংগ্রহ করেছে। ইতোমধ্যে পুলিশ তা যাচাই বাছাই শুরু করেছে।
সাধারণ জনগণের পক্ষ থেকে পুলিশের ভূমিকা নিয়ে প্রশ্ন উঠেছে এমন প্রশ্নের জবাবে ওই পুলিশ কর্মকর্তা প্রশ্ন রেখে বলেন, সেখানে শত শত লোক কে কার মোবাইল নিচ্ছে, কে কার শরীরে হাত দিচ্ছে তা কি পুলিশের পক্ষে সনাক্ত করা সম্ভব? তবে পুলিশ ঘটনাস্থলে তাদের দায়িত্ব যথেষ্টভাবে পালন করেছে বলে জানান তিনি।

আপনার মতামত

Your email address will not be published. Required fields are marked *

*


Email
Print