শুক্রবার , ২৭ এপ্রিল ২০১৮
মূলপাতা » প্রধান খবর » শীতলক্ষ্যায় ট্রলার ডুবি, নিখোঁজ ৪০

শীতলক্ষ্যায় ট্রলার ডুবি, নিখোঁজ ৪০

indexঅতিরিক্ত শ্রমিক বোঝাইয়ের কারণে গাজীপুরের কালীগঞ্জে শীতলক্ষ্যা নদীতে প্রাণ-আরএফএলের শ্রমিকবাহী একটি ট্রলার ডুবির ঘটনা ঘটেছে। এ ঘটনায় কমপক্ষে ৪০ জন নিখোঁজ রয়েছেন। তবে প্রাণ-আরএফএলের নিজস্ব কর্মী বাহিনী দিয়ে সনাতন পদ্ধতিতে চলছে উদ্ধার কাজ।
 প্রত্যক্ষদর্শীরা জানায়, উপজেলার মূলগাঁও এলাকায় প্রাণ-আরএফএলের কারখানা রবিবার বিকাল ৩টার সময় ছুটি হওয়ার পর ৬০-৭০ জনের শ্রমিকবাহী একটি ট্রলার কারখানার মাত্র ১০০ গজ দূরত্বে শীতলক্ষ্যা নদীতে ট্রলারটি ডুবে যায়। ট্রলারটিতে নারী শ্রমিকের সংখ্যা ছিল বেশি। তবে প্রায় ২০ জনের মতো পুরুষ শ্রমিক সাঁতরিয়ে তীরে  উঠতে সক্ষম হলেও ট্রলারসহ
বাকি নারী-পুরুষ শ্রমিকদের প্রায় ৪০ জন এখনো নিখোঁজ রয়েছেন।
 স্থানীয় সান্তানপাড়া এলাকার রাসেল খান জানান, অতিরিক্ত শ্রমিক বোঝাইয়ের কারণে ট্রলারটি ডুবে যায়। তিনি আরো জানান, প্রাণ-আরএফএল প্রায় সময় অতিরিক্ত শ্রমিক বোঝাই করে শ্রমিক পারাপার করে থাকে। এর আগেও অতিরিক্ত যাত্রী বোঝাইয়ের কারণে প্রাণের কয়েকটি ট্রলার ডুবির ঘটনা ঘটেছে।
একই এলাকার আমান মিয়া জানান, ট্রলারটি শ্রমিক বোঝাই করে পাশ্ববর্তী পলাশ উপজেলার ডাঙ্গা এলাকায় যাচ্ছিল। তিনি আরো বলেন, ডুবির ঘটনার পর পর প্রাণ-আরএফএলের পক্ষ থেকে উদ্ধারের ব্যাপারে খুব বেশি তৎপরতা লক্ষ্য করা যায়নি।
 এ ব্যাপারে প্রাণ-আরএফএল কারখানা পরিচালক মো. ইলিয়াস মৃধা প্রতিবেদককে জানান, ট্রলার ডুবিতে প্রাণ-আরএফএলর কারখানা কোন শ্রমিক নিঁখোজের ঘটনা নেই। ৩০ জন যাত্রী নিয়ে ট্রলার ডুবলেও তারা সবাই উপরে উঠতে সক্ষম হয়েছে।
ঘটনার পর উপজেলা নির্বাহী অফিসার মো. মনিরুজ্জামান ও কালীগঞ্জ থানার অফিসার ইনচার্জ মো. মুস্তাফিজুর রহমান ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

আপনার মতামত

Your email address will not be published. Required fields are marked *

*


Email
Print