মঙ্গলবার , ১৭ জুলাই ২০১৮
মূলপাতা » প্রধান খবর » ক্যারিবীয় সাগরে নৌকাডুবি: ২১ মৃতদেহ উদ্ধার

ক্যারিবীয় সাগরে নৌকাডুবি: ২১ মৃতদেহ উদ্ধার

haiti_carrebean-seaহাইতির উত্তরাংশ সাগর তীরে এসে ভিড়েছে ১৭টি লাশ, যাদের ১১ জন পুরুষ ও ছয় জন নারী। পূর্বের উদ্ধারকৃত মৃতদেহসহ মৃতের সংখ্যা দাঁড়ালো ২১এ। হাইতির উত্তর উপকূল থেকে দূরবর্তী উত্তাল সমুদ্রে নৌকাডুবির ফলে এ সলিল সমাধির ঘটনা ঘটে। 

নৌকায় যাত্রীসংখ্যা ছিল ৫০ জন এবং তাদের গন্তব্য ছিল আরও উত্তরে তুর্কস এবং কাইকস দ্বীপপুঞ্জ। হাইতি থেকে ঐ দ্বীপপুঞ্জের গমনের উদ্দেশ্য ছিল অভিবাসন, যা হাইতি-সরকার সচরাচর নিরুৎসাহিত করে থাকে।

দুর্ঘটনায় যারা বেঁচে গেছেন তারা জানান, উপকূল ছাড়ার পর গ্রীষ্মমণ্ডলীয় উত্তাল সাগরের মুখোমুখি হতে হয় তাদের। দক্ষ নাবিকের অভাববশত দুর্ঘটনা এড়ানো সম্ভব হয়নি। যাত্রীরা আবারও ফিরে এসেছে হাইতির উত্তর উপকূলে, মূল বন্দর পোর্ট অব প্রিন্স থেকে ১৬০ কিলোমিটার উত্তরে।

মৃতদের পরিবারের পক্ষ থেকে ১০টি মরদেহ শনাক্ত করা গেছে, সদস্যেরা মরদেহ নিয়ে গেছে। অবশিষ্ট যাদের শনাক্ত করা যায়নি এবং কোনো পরিবার তাদের অধিকার দাবি করেনি, তাদের একটি গণকবরে কবরস্থ করা হয়েছে।

গমনপথে প্রচুর ‍দুর্ঘটনা ঘটা সত্ত্বেও হাইতির উত্তরাঞ্চলীয় তুর্কস ও কাইকস দ্বীপপুঞ্জ অভিবাসনপ্রত্যাশীদের প্রিয় স্থান হিসেবে পরিগণিত।

 -এপি।

 


আপনার মতামত

Your email address will not be published. Required fields are marked *

*


Email
Print