শুক্রবার , ২২ জুন ২০১৮
মূলপাতা » টেনিস » বঙ্গবন্ধুকে নিয়ে কটুক্তি: তারেককে লিগ্যাল নোটিস

বঙ্গবন্ধুকে নিয়ে কটুক্তি: তারেককে লিগ্যাল নোটিস

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে কটুক্তির অভিযোগে বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানকে লিগ্যাল নোটিস পাঠানো হয়েছে। রোববার ডাকযোগে বিএনপির কেন্দ্রীয় কার্যালয় এবং গুলশানে দলের চেয়ারপার্সনের রাজনৈতিক কার্যালয় বরাবর এ নোটিস পাঠান সুপ্রিম কোর্টের আইনজীবী মমতাজ উদ্দিন আহমদ। বঙ্গবন্ধুকে দেশদ্রোহী ও পাকবন্ধু বলায় এ নোটিশ পাঠানো হয়েছে।
নোটিস পাওয়ার সাতদিনের মধ্যে যথাযথ জবাব না পেলে তারেক রহমানের বিরুদ্ধে ফৌজদারি মামলা দায়ের করা হবে বলে নোটিসে উল্লেখ করা হয়।
গত ৭ নভেম্বর দৈনিক জনকণ্ঠে প্রকাশিত ‘তারেক প্রলাপ’ শিরোনামের একটি প্রতিবেদন পড়ে সুপ্রিম কোর্টের আইনজীবী অ্যাডভোকেট মমতাজ উদ্দিন আহমদ মেহেদী নোটিসটি পাঠান। এতে বলা হয়, আপনি বঙ্গবন্ধুকে স্বাধীনতাকামী মানুষের হত্যাকারী বলে আখ্যায়িত করেছেন। বঙ্গবন্ধুকে পাকবন্ধু বলে উল্লেখ করেছেন। শেখ মুজিবুর রহমানকে বাংলার জনগণ নায়ক হিসেবে দেখতে চাইলেও তিনি বরাবরই পাকিস্তানকে নিরাপদ মনে করেছেন বলেও উল্লেখ করেছেন। আপনি এ-ও বলেছেন, শেখ মুজিব একজন পাকিস্তানি নাগরিক হিসেবে এসে শপথ নিয়েছেন। একজন পাকিস্তানি নাগরিক কি করে বাংলাদেশের প্রেসিডেন্ট হিসেবে শপথ নিলেন, সেই প্রশ্নের আইনগত নিষ্পত্তির জন্য শেখ মুজিবের বিরুদ্বে দেশদ্রোহ মামলা হওয়া জরুরি।
৭ নভেম্বর জাতীয় বিপ্লব ও সংহতি দিবস উপলক্ষে গত বুধবার লন্ডনে দ্যা অ্যাট্রিয়াম অডিটরিয়ামে যুক্তরাজ্য বিএনপি আয়োজিত পাঁচদিনব্যাপী অনুষ্ঠানের চতুর্থ দিনের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য দেন তারেক রহমান। এ সময় তিনি বঙ্গবন্ধুকে স্বাধীনতাকামী মানুষের হত্যাকারী বলে আখ্যায়িত করেন। এছাড়া বঙ্গবন্ধুকে পাকবন্ধু বলে উল্লেখ করেন।

আপনার মতামত

Your email address will not be published. Required fields are marked *

*


Email
Print