মঙ্গলবার , ১৪ আগস্ট ২০১৮
মূলপাতা » টেনিস » বিএনপি প্রার্থী চূড়ান্ত, উত্তরে তাবিথ দক্ষিণে আব্বাস

বিএনপি প্রার্থী চূড়ান্ত, উত্তরে তাবিথ দক্ষিণে আব্বাস

উত্তরে তাবিথ দক্ষিণে আব্বাসঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনে প্রার্থী চূড়ান্ত করেছে বিএনপি। ঢাকা উত্তরে খালেদা জিয়ার উপদেষ্টা ও ব্যবসায়ী নেতা আব্দুল আউয়াল মিন্টুর ছেলে তাবিথ আউয়াল এবং দক্ষিণে মির্জা আব্বাসকে সমর্থন দেয়ার কথা ঘোষণা করা হয়েছে।
বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার সঙ্গে দেড় ঘণ্টা বৈঠক শেষে বের হয়ে আসার পর সাংবাদিকদের প্রশ্নের জবাবে আদর্শ ঢাকা আন্দোলনের আহবায়ক ড. এমাজউদ্দীন একথা বলেন। তিনি বলেন, সাবেক প্রধানমন্ত্রী এই সিদ্ধান্ত দিয়েছেন।
সংবাদ সম্মেলনের মাধ্যমে শীঘ্রই এ ব্যাপারে ঘোষণা দেয়া হবে। নির্বাচনে খালেদা জিয়া মাঠে নামবেন কি না- এ সংক্রান্ত এক প্রশ্নের জবাবে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি বলেন, তিনি পুরো প্রক্রিয়ার সঙ্গে রয়েছে এবং থাকবেন।

আদর্শ ঢাকা আন্দোলনের আহবায়ক ড. এমাজউদ্দীন আহমেদ ও সদস্য সচিব শওকত মাহমুদের নেতৃত্বে ৯ সদস্যের একটি প্রতিনিধি দল এর আগে রাত সাড়ে ৮টায় বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার সঙ্গে দেখা করতে তার গুলশানের বাসভবনে যান।বের হন রাত ১০টার দিকে।

ঢাকা সিটি করপোরেশন নির্বাচনের আজ মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ তারিখ ছিল আজ।

 

ঢাকা দক্ষিণে মির্জা আব্বাসকে চূড়ান্ত করা হলেও বিএনপির আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক আসাদুজ্জামান রিপন এখনো প্রার্থী পদে বহাল রয়েছেন, আজ শেষ দিনেও তিনি তার মনোনয়নপত্র প্রত্যাহার করেননি।তবে সর্বশেষ এই ঘোষণা আসার পর রিপন নিষ্ক্রিয় হয়ে যাবেন। রিপন আগেই ঘোষণা দিয়েছিলেন যে মির্জা আব্বাসই আমাদের একমাত্র প্রার্থী। তবে আজ তিনি মনোনয়নপত্র কেন প্রত্যাহার করলেন না সে ব্যাপারে রহস্য রয়েই গেল।ঢাকা দক্ষিনে মির্জা আব্বাস এক রকম চূড়ান্ত হলেও ঢাকা উত্তর নিয়ে সিদ্ধান্তহীনতায় ছিল বিএনপি নেতারা।

তবে বিএনপির অনেক নেতাই চাইছিলেন যে আব্দুল আউয়াল মিন্টুর মনোনয়নপত্র বাতিল হওয়ার পর মাহী বি চৌধুরীকে সমর্থন দেয়া হউক। মাহী সংবাদ সম্মেলন করেও বিএনপির সমর্থন চেয়েছিল।

বিএনপির অনেক নেতার সঙ্গে কথা বলার পর মনে হয়েছে বিএনপির ভেতরের বড় একটি অংশ মাহীর পক্ষে ছিলেন। কিন্তু বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া কিছু অরাজনৈতিক নেতার সঙ্গে কথা বলে বিষয়টি চূড়ান্ত করলেন।

এর আগে তাবিথ আউয়াল ও তার মা, খালেদা জিয়ার সঙ্গে তার বাসায় দেখা করেন। সে সময়ও খালেদা জিয়া তাবিথকে সবুজ সংকেত দিয়েছিলেন।আজ তাবিথের বিএনপির সমর্থন পাওয়ার মধ্যদিয়ে বিষয়টি চূড়ান্ত হলো।


আপনার মতামত

Your email address will not be published. Required fields are marked *

*


Email
Print