বুধবার , ১৮ জুলাই ২০১৮
মূলপাতা » ক্রিকেট » পাকিস্তান সিরিজে নতুন ওপেনার রনি তালুকদার

পাকিস্তান সিরিজে নতুন ওপেনার রনি তালুকদার

রনি তালুকদার২০১১ সালের পর পূর্ণাঙ্গ সিরিজ খেলতে আগামী ১৩ এপ্রিল ঢাকায় আসছে পাকিস্তানের জাতীয় ক্রিকেট দল। দুটি টেস্ট, তিনটি ওয়ানডে ও একটি টি-টোয়েন্টি ম্যাচ খেলবে বাংলাদেশ ও পাকিস্তান। আগামী ১৭ এপ্রিল ওয়ানডে সিরিজ দিয়ে ক্রিকেটীয় যুদ্ধ শুরু করবে দুই দল।

 

হোম সিরিজকে সামনে রেখে বুধবার দুপুরে প্রথম দুই ওয়ানডের জন্য দল ঘোষণা করে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। দলে নতুন মুখ রনি তালুকদার। এ ছাড়া দলে ফিরেছেন পেসার আবুল হাসান রাজু।

 

বিশ্বকাপ দল থেকে বাদ পড়েছেন ইমরুল কায়েস, শফিউল ইসলাম ও তাইজুল ইসলাম। ইনজুরির কারণে নেই এনামুল হক বিজয়।

 

ওয়ানডে স্কোয়াড:  মাশরাফি বিন মুর্তজা, সাকিব আল হাসান, তামিম ইকবাল, মাহমুদউল্লাহ রিয়াদ, মুশফিকুর রহিম, নাসির হোসেন, সাব্বির রহমান রুম্মান, মুমিনুল হক, সৌম্য সরকার, রুবেল হোসেন, আরফাত সানী, রনি তালুকদার, আবুল হাসান রাজু ও তাসকিন আহমেদ।

 

সবশেষ ওয়ালটন জাতীয় প্রিমিয়ার লিগে সর্বোচ্চ রান সংগ্রাহক ছিলেন ২৪ বছর বয়সি রনি তালুকদার। ২ টি সেঞ্চুরিসহ ৫১.০ গড়ে ৭১৪ রান করেছেন নারায়াণগঞ্জের এই ওপেনার। এ ছাড়া জাতীয় ক্রিকেট লিগেও তিনটি সেঞ্চুরিসহ ৭০.৬৩ গড়ে ৭৭৭ রান করেছেন তিনি।

 

নিষেধাজ্ঞা থাকায় প্রথম ওয়ানডেতে খেলতে পারবেন না নিয়মিত অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। তার পরিবর্তে প্রথম ম্যাচে অধিনায়ক হিসেবে দায়িত্ব পালন করবেন সাকিব আল হাসান।

 

১৭ এপ্রিল পাকিস্তান ও বাংলাদেশের প্রথম ওয়ানডে। মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে ম্যাচটি অনুষ্ঠিত হবে। দিবারাত্রির ম্যাচটি শুরু হবে দুপুর আড়াইটায়। পরের দুই ম্যাচ একই মাঠে ও একই সময়ে অনুষ্ঠিত হবে ১৯ ও ২২ এপ্রিল।


আপনার মতামত

Your email address will not be published. Required fields are marked *

*


Email
Print