শনিবার , ১৮ আগস্ট ২০১৮
মূলপাতা » ক্রিকেট » পাকিস্তান যাবে শ্রীলঙ্কান ক্রিকেটাররা

পাকিস্তান যাবে শ্রীলঙ্কান ক্রিকেটাররা

পাকিস্তান যাবে শ্রীলঙ্কান২০০৯ সালে লাহোরের লিবার্টি চত্বরের কাছে লংকান ক্রিকেটারদের বহনকারী বাসে সশস্ত্র জঙ্গি হামলার পর আর কোনো আন্তর্জাতিক ম্যাচের আয়োজন করতে পারেনি পাকিস্তান। আন্তর্জাতিক ক্রিকেট আয়োজনের ক্ষেত্রে একরকম একঘরে করেই রাখা হয়েছে তাদের। এমন দুঃসময়ে পাকিস্তান ক্রিকেটের পাশে  দাঁড়াতে যাচ্ছে সেই শ্রীলঙ্কাই। অতীত হামলার কথা ভুলে ফের লংকান ক্রিকেটাররা পাকিস্তানে যাবে বলে প্রতিশ্রুতি দিয়েছেন শ্রীলংকার প্রেসিডিন্ট মাইথ্রিপালা সিরিসেনা। সরকারি সফরে পাকিস্তানে এসেছেন তিনি। পাকিস্তানের প্রেসিডেন্ট মামনুন হুসেনের সঙ্গে একটি দ্বিপক্ষীয় আলোচনায় সিরিসেনা প্রতিশ্রুতি দেন যে শিগগিরই পাকিস্তান সফরে আসবে শ্রীলঙ্কান ক্রিকেট দল।

পুলিশ ও গাড়িচালকসহ সেই হামলার ঘটনায় নিহত হন আটজন। আহত হন সাত লঙ্কান ক্রিকেটার। এই ঘটনার পর নিরাপত্তার অজুহাত দিয়ে কেউ আর খেলতে যেতে রাজি হয়নি পাকিস্তানে। ২০১১ বিশ্বকাপের সহ-আয়োজক হওয়ার সুযোগ থেকেও বঞ্চিত হয় তারা। আন্তর্জাতিক ম্যাচের আয়োজন করতে না পারার কারণে পাকিস্তানে কার্যত ক্রিকেটের মৃত্যু ঘটবে বলে আশঙ্কা করছিলেন সংশ্লিষ্ট অনেকেই। এ অবস্থায় যদি শ্রীলঙ্কার মতো টেস্ট দল পাকিস্তানে যায়, তবে তা পাকিস্তান ক্রিকেটের জন্য সম্ভাবনার নতুন দুয়ার খুলে দেবে। সফরকারী দলকে সর্বোচ্চ নিরাপত্তা দেবে পাকিস্তান-সিরিসেনাকে এটা নিশ্চিত করেছেন মামনুন।

গত মাসে আয়ারল্যান্ড ও জিম্বাবুয়ে ক্রিকেট বোর্ড থেকেও পাকিস্তানে খেলতে আসার ব্যাপারে আগ্রহ দেখানো হয়। এবার এগিয়ে এল শ্রীলঙ্কা। হতাশার মেঘ ধীরে ধীরে বুঝি কাটতে শুরু করেছে পাকিস্তান ক্রিকেটের আকাশ থেকে।
সূত্র: দ্য এক্সপ্রেস ট্রিবিউন পাকিস্তান

আপনার মতামত

Your email address will not be published. Required fields are marked *

*


Email
Print