সোমবার , ১৬ জুলাই ২০১৮
মূলপাতা » ক্রিকেট » পাকিস্তানের বিপক্ষে অধিনায়ক সাকিব

পাকিস্তানের বিপক্ষে অধিনায়ক সাকিব

সাকিবতিনটি ওয়ানডে, দুটি টেস্ট ও একটি টি-টোয়েন্টি ম্যাচ খেলতে ১৩ এপ্রিল বাংলাদেশ সফরে আসছে পাকিস্তান দল। ১৭ এপ্রিল প্রথম ওয়ানডে ম্যাচে মুখোমুখি হবে বাংলাদেশ-পাকিস্তান। এই ম্যাচে অধিনায়কের দায়িত্ব পালন করবেন সাকিব আল হাসান। এদিকে টেস্টে অধিনায়কের দায়িত্ব পালন করবেন মুশফিকুর রহিম। দলের ম্যানেজার হিসেবে আছেন খালেদ মাহমুদ সুজন।

নিয়মিত অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা নিষেধাজ্ঞার কারণে প্রথম ওয়ানডে ম্যাচে খেলতে পারবেন না। তাই তার পরিবর্তে অধিনায়কের দায়িত্ব পালন করবেন মাশরাফির ডেপুটি সাকিব। তবে পরবর্তী দুই ম্যাচে অধিনায়কের আর্মব্যান্ড পরে মাঠে নামবেন ‘নড়াইল এক্সপ্রেস’ মাশরাফি।

বিশ্বকাপে ভারতের ও ইংল্যান্ডের বিপক্ষে দুই ম্যাচে স্লো-ওভার রেটের কারণে ১৯ মার্চ মাশরাফিকে এক ম্যাচের নিষেধাজ্ঞা দেয় ক্রিকেটের আন্তর্জাতিক সংস্থা আইসিসি। পাশাপাশি মাশরাফির ম্যাচ ফির ৪০ শতাংশ জরিমানা করা হয়। দলের বাকি খেলোয়াড়দের ম্যাচ ফির ২০ শতাংশ জরিমানা করা হয়।

কোয়ার্টার ফাইনালে ভারতের বিপক্ষে স্লো ওভার রেটের আগে ৯ মার্চ ইংল্যান্ডের বিপক্ষেও স্লো-ওভার রেটের কারণে জরিমানা গুনতে হয়েছিল মাশরাফি ও বাংলাদেশ দলকে। বিশ্বকাপের দুই ম্যাচে স্লো ওভার রেটের জালে আটকে যাওয়ায় নিষিদ্ধ হতে হয় মাশরাফিকে। ম্যাচ রেফারির এমন সিদ্ধান্ত মেনে নিয়েছিলেন মাশরাফি। ফলে আনুষ্ঠানিকভাবে কোনো শুনানির প্রয়োজন হয়নি।


আপনার মতামত

Your email address will not be published. Required fields are marked *

*


Email
Print