শুক্রবার , ২২ জুন ২০১৮
মূলপাতা » প্রধান খবর » রোববার আদালতে যাচ্ছেন খালেদা!

রোববার আদালতে যাচ্ছেন খালেদা!

KHALADA-1427961491সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট খন্দকার মাহবুব হোসেন বলেছেন, বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া সবসময় আইনের প্রতি শ্রদ্ধাশীল। তিনি আদালতে যেতে চান। পর্যাপ্ত নিরাপত্তা পেলে আগামী রোববার তিনি আদালতে যাবেন। তবে সরকারের দায়িত্ব তাকে নিরাপত্তা দেওয়া।

বৃহস্পতিবার দুপুরে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির ভবনে নিজ কার্যালয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

জিয়া অরফানেজ ট্রাস্ট ও জিয়া চ্যারিটেবল ট্রাস্টের অর্থ আত্মসাতের অভিযোগে দুই দুর্নীতি মামলার বিচারিক কার্যক্রম চলছে বকশীবাজারে স্থাপিত তৃতীয় বিশেষ জজ আবু আহমেদ জমাদারের অস্থায়ী আদালতে। জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলার সাক্ষ্যগ্রহণের কথা রয়েছে আগামী রোববার। বিচারক আবু আহমেদ জমাদার গত ২৫ ফেব্রুয়ারি পৃথক দুটি দুর্নীতি মামলায় খালেদা জিয়াসহ ৩ আসামির বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন। আর ওই দিন গ্রেফতারি পরোয়ানা নিয়েও শুনানি হওয়ার কথা রয়েছে।

খন্দকার মাহবুব বলেন, হাইকোর্টে অনাস্থার দুটি আবেদন শুনানির অপক্ষোয় রয়েছে। তবে এই আবেদনের সঙ্গে আদালতে যাওয়ার কোনো সম্পর্ক নেই। আর খালেদা জিয়া বের হলে তাকে রাস্তায় রাখা হবে এবং জনবিচ্ছিন্ন করা হবে বলে তিনি আশঙ্কা করেছেন।

খালেদা জিয়ার এই আইনজীবী বলেন, এ মামলা দুটি সম্পূর্ণ রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত। আমরা চ্যালেঞ্জ করে বলছি, একটি টাকাও আত্মসাৎ করা হয়নি। আর পুলিশ যে চার্জশিট দিয়েছে সেখানেও আত্মসাতের কথা বলা হয়নি। বরং আত্মসাতের প্রচেষ্টার কথা বলা হয়েছে। তবে উচ্চ আদালতে একজন বিচারকের বিরুদ্ধে অনাস্থা প্রকাশ করা হলে ন্যায় বিচরের স্বার্থে উনি মামলাটি আর পরিচালনা করেন না। এটি আইনের চেয়েও বেশি নৈতিকতার ব্যাপার।


আপনার মতামত

Your email address will not be published. Required fields are marked *

*


Email
Print