সোমবার , ২৫ জুন ২০১৮
মূলপাতা » টেনিস » বুধবার বিক্ষোভ, বৃহস্পতিবার ২৪ ঘণ্টার হরতাল

বুধবার বিক্ষোভ, বৃহস্পতিবার ২৪ ঘণ্টার হরতাল

Logo-1427268880চার দফা দাবিতে আগামীকাল বুধবার দেশব্যাপী বিক্ষোভ কর্মসূচি ঘোষণা করেছে বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোট। এছাড়া বৃহস্পতিবার ভোর ছয়টা থেকে শুক্রবার ভোর ছয়টা পর্যন্ত ২৪ ঘণ্টা হরতালের ঘোষণা দেয়া হয়।

মঙ্গলবার দুপুরে বিএনপির যুগ্ম মহাসচিব বরকত উল্লাহ বুলু স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কর্মসূচি ঘোষণা করা হয়।

চার দফা দাবি হলো- বিএনপির যুগ্ম-মহাসচিব সালাহ উদ্দিন আহমেদসহ বিরোধীদলের গুম করা নেতাকর্মীদের অবিলম্বে তাদের পরিবারের কাছে অক্ষত অবস্থায় ফিরিয়ে দেয়া, মিথ্যা মামলায় গ্রেপ্তার করা বিরোধীজোটের সিনিয়র নেতাসহ সকল রাজবন্দীর মুক্তি এবং নির্দলীয় নিরপেক্ষ সরকার ব্যবস্থার অধীনে জাতীয় সংসদ নির্বাচন।

বিবৃতিতে বলা হয়, বর্তমান অবৈধ সরকারের একগুঁয়েমি ও বাকশালী নীতির কারণে দেশের ভবিষ্যৎ কোন দিকে গড়াবে তা নিয়ে দেশের মানুষ গভীর উৎকণ্ঠায় দিন কাটাচ্ছে। দেশ ও বিদেশে যখন বাংলাদেশের শাসকগোষ্ঠীর অবৈধ, লুটপাট, দুর্নীতি ও রাষ্ট্রীয় সন্ত্রাসী নীতি নিয়ে উদ্বেগ ও শঙ্কা প্রকাশ করা হচ্ছে তখন সরকারের বধির মনোভাব দেশকে আরো বেশী সংকটাপন্ন করে তুলছে।

বিবৃতিতে অভিযোগ করা হয়, বিরোধীদলীয় স্থানীয় জনপ্রতিনিধিরা মিথ্যা মামলায় অভিযুক্ত হয়ে কেউ কারাগারে আবার কেউবা প্রাণভয়ে আত্মগোপনে রয়েছেন। অন্যদিকে ভোটবিহীন নির্বাচনী প্রহসনের প্রতিনিধিরা সংসদে বসে দম্ভ করছে, এটা গণতন্ত্রের সাথে নিষ্ঠুর মশকরা ছাড়া আর কিছুই নয়।’

সোমবার রাজধানীতে ব্লগার হত্যার ঘটনায় উদ্বেগ প্রকাশ করে বিবৃতিতে বলা হয়, রাষ্ট্রীয় সন্ত্রাসের সুযোগে রাজধানীর তেজগাঁও শিল্পাঞ্চল বেগুনবাড়ী এলাকায় দিনের বেলায় প্রকাশ্যে ব্লগার ওয়াসিকুর রহমান বাবুকে কুপিয়ে হত্যার ঘটনা ঘটেছে। এ ঘটনায় প্রকৃত দোষীদের চিহ্নিত করে তাদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানায় বিএনপি জোট।

আপনার মতামত

Your email address will not be published. Required fields are marked *

*


Email
Print