শনিবার , ১৮ আগস্ট ২০১৮
মূলপাতা » ক্রিকেট » ক্রিকেটকে বিদায় জানালেন ভেটোরি

ক্রিকেটকে বিদায় জানালেন ভেটোরি

Daniel_Vettoriবিশ্বকাপ শেষেই তিনি অবসর নেবেন- এমন ধারণা সবারই ছিল। এবার সবার ধারণাকে বাস্তবে রূপ দিলেন ড্যানিয়েল ভেটোরি। আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানিয়েছেন নিউজিল্যান্ডের এই অলরাউন্ডার।

প্রথমবারের মতো বিশ্বকাপের ফাইনালে উঠেও শিরোপার স্বপ্ন ভেঙেছে নিউজিল্যান্ডের। গত রোববার শিরোপা নির্ধারণী ম্যাচে অস্ট্রেলিয়ার কাছে ৭ উইকেটে পরাজিত হয় কিউইরা।

বিশ্বকাপ শেষে মঙ্গলবার দেশে ফিরেছে নিউজিল্যান্ড দল। অকল্যান্ড বিমানবন্দরে নেমে সাংবাদিকদের নিজের অবসরের কথা জানান ভেটোরি। তিনি বলেন, ‘বিশ্বকাপ ফাইনালই ছিল নিউজিল্যান্ডের হয়ে আমার শেষ ম্যাচ।’

অধিনায়ক ব্রেন্ডন ম্যাককালাম ও কোচ মাইক হেসনকে ধন্যবাদ জানিয়ে ভেটোরি বলেন, ‘বিশ্বকাপ ফাইনাল শেষ করতে পেরেছি। ব্রেন্ডন (ম্যাককালাম) ও মাইকের (হেসন) কাছ থেকে যে সমর্থন পেয়েছি, তার জন্য তাদের প্রতি আমি অনেক কৃতজ্ঞ।’

১৯৯৭ সালে টেস্ট ও ওয়ানডে ক্রিকেটে অভিষেক হয় ভেটোরির। দীর্ঘ ক্যারিয়ারে ১১৩ টেস্ট খেলে ৪ হাজার ৫৩১ রান করেছেন তিনি। হাত ঘুরিয়ে নিয়েছেন ৩৬২ উইকেট। ৮৭ রানে ৭ উইকেট তার সেরা বোলিং ফিগার। কপিল দেব ও ইয়ান বোথামের পর তৃতীয় ক্রিকেটার হিসেবে টেস্টে ৪ হাজার রান ও ৩০০ উইকেট নেওয়ার কীর্তিও গড়েছেন ভেটোরি।

এ ছাড়া ২৯৫ ওয়ানডে খেলে ২ হাজার ২৫৩ রান করেছেন ভেটোরি। ওয়ানডেতে তার উইকেট ৩০৫টি। সেরা বোলিং ফিগার ৭ রানে ৫ উইকেট। ৩২ টেস্ট ও ৮২ ওয়ানডেতে নিউজিল্যান্ডকে নেতৃত্বও দিয়েছেন ভেটোরি।


আপনার মতামত

Your email address will not be published. Required fields are marked *

*


Email
Print