বৃহস্পতিবার , ২৬ এপ্রিল ২০১৮
মূলপাতা » ফুটবল » কাশ্মীরে ভূমিধসে নিহত ১০, নিখোঁজ ১৬

কাশ্মীরে ভূমিধসে নিহত ১০, নিখোঁজ ১৬

downloadকাশ্মীরে অতি বর্ষণের ফলে সৃষ্ট ভূমিধসে কমপক্ষে ১০ জন নিহত হয়েছেন। এ ঘটনায় এখনো নিখোঁজ রয়েছেন আরো ১৬ জন। গত কয়েকদিন ধরে একটানা বৃষ্টিপাতের কারণে কাশ্মীরের বিভিন্ন এলাকায় ফের বন্যার আশঙ্কা দেখা দিয়েছে। ঝিলাম নদীর পানি বিপদসীমার অনেক ওপর দিয়ে বইতে শুরু করেছে। এ অবস্থায় রাজ্যটিতে বন্যা পরিস্থিতি ঘোষণা করেছে রাজ্য সরকার। সোমবার থেকে বন্ধ করে দেয়া হয়েছে শিক্ষা প্রতিষ্ঠানগুলো এবং স্থগিত করা হয়েছে নির্ধারিত সকল পরীক্ষা।

অতি বৃষ্টির কারণে শনিবার কাশ্মীরের বুদগাম এলাকায় ভূমিধসে ১৬ জন নিখোঁজ হয়েছে বলে জানিয়েছে এনডিটিভি। এ সময় এক ঘরের নিচে চাপা পরে ১০ জনের মৃত্যু হয়েছে। তারা সবাই একই পরিবারের সদস্য। ঝিলাম নদীর পানি বেড়ে যাওয়ায় এর তীরবর্তী অঞ্চলগুলো থেকে লোকজনকে নিরাপদ এলাকায় সরিয়ে নিতে শুরু করেছে স্থানীয় প্রশাসন এবং পুলিশ।

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি রাজ্যের বন্যা পরিস্থিতি সরেজমিনে তদারক করতে সোমবার সকালে কাশ্মীর গেছেন। বন্যা পরিস্থিতি নিয়ে জম্মু-কাশ্মীরের মুখ্যমন্ত্রীর সঙ্গে টেলিফোনে কথা বলেছেন স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং। এর আগে গত সেপ্টেম্বরে রাজ্যটিতে ভয়াবহ বন্যায় আড়াইশ মানুষ মারা গিয়েছিল। ওই ঘটনায় ঘরবাড়ি হারিয়েছিল শত শত মানুষ।


আপনার মতামত

Your email address will not be published. Required fields are marked *

*


Email
Print